দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী       আনারস ফলে রয়েছে অনেক গুণাগুণ       ‘বিএনপির মিথ্যাচারের থলের বিড়াল বেরিয়েছে’       পত্র-পত্রিকায় আমার বক্তব্য বিকৃত করে ছাপা হয়েছে : মির্জা আব্বাস       আন্তঃব্যাংক লেনদেন চালু       একদিনে রেকর্ড ১০২ মৃত্যু       রাজশাহীতে বের হবার করণ দেখাতে না পারলে ফিরতে হচ্ছে উল্টো পথে      
যশোরে স্কপের সভায় শ্রমজীবীদের আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহ্বান
কাগজ সংবাদ
Published : Friday, 26 February, 2021 at 8:46 PM, Count : 126
যশোরে স্কপের সভায় শ্রমজীবীদের আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহ্বানযশোরে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-স্কপের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রাষ্ট্রায়ত্ত পাটকলসহ কলকারখানা রক্ষা, করোনাকালীন সুরক্ষা, গণতান্ত্রিক শ্রম আইন, ন্যায্য মজুরি ও ট্রেড ইউনিয়ন অধিকার রক্ষাসহ ৯ দফার ভিত্তিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বানে শুক্রবার এ সভা অনুষ্ঠিত হয়। এদিন সকাল ১০ টায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে যশোরের সকল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে কেন্দ্রীয় নেতৃবৃন্দের এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  
শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ যশোরের আহ্বায়ক মাহবুবুর রহমান মজনুর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কোষাধ্যক্ষ এবং গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কার্যকরী সভাপতি কাজী রুহুল আমিন, বাংলাদেশ রেলওয়ে জাতীয় শ্রমিক পার্টির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দা আজিজুন নাহার, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক তফিজুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সহসাধারণ সম্পাদক জনার্দন দত্ত নান্টু,জাতীয়তাবাদী শ্রমিক দল যশোরের সভাপতি মিজানুর রহমান, ট্রেড ইউনিয়ন সংঘের সভাপতি আশুতোষ বিশ্বাস প্রমুখ। সভা সঞ্চালনা করেন ট্রেড ইউনিয়ন সংঘের সাধারণ সম্পাদক কৃষ্ণা লাল সরকার।  
বক্তারা বলেন, সারাবিশে^র অর্থনীতিকে বিপর্যস্ত করে দিয়েছে করোনা। এর আঘাত সবচেয়ে বেশি এসেছে শ্রমজীবী মানুষের জীবনে। বেকারত্ব বেড়েছে, কর্মক্ষেত্র সংকুচিত হয়েছে, পুঁজি ও প্রযুক্তিনির্ভর কাজের নতুন নতুন ধরন সৃষ্টি হচ্ছে। ফলে শ্রমঘন কর্মক্ষেত্রগুলো ধ্বংস হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। এ মহামারি বাংলাদেশের শ্রমজীবীদের এক অসহায় অবস্থার মধ্যে ফেলে দিয়েছে। অথচ মহামারির আগে এবং মহামারির সময় যেমন ঝুঁকি নিয়ে কাজ করেছেন, তেমনি মহামারির পরে নতুন অর্থনৈতিক পরিস্থিতিতেও উৎপাদন ও বিতরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন শ্রমজীবীরাই। এ কারণে সরকারি, বেসরকারি, প্রাতিষ্ঠানিক, অপ্রাতিষ্ঠানিক সকল শ্রমিকের জীবন ও জীবিকার সুরক্ষা খুবই প্রয়োজন। শ্রমজীবীদের অধিকার ও ন্যায্য দাবি আদায়ের আন্দোলনে সম্পৃক্ত হওয়ার জন্য সকল স্তরের শ্রমজীবীদের প্রতি উদাত্ত আহ্বান জানান নেতৃবৃন্দ।







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft