দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী       আনারস ফলে রয়েছে অনেক গুণাগুণ       ‘বিএনপির মিথ্যাচারের থলের বিড়াল বেরিয়েছে’       পত্র-পত্রিকায় আমার বক্তব্য বিকৃত করে ছাপা হয়েছে : মির্জা আব্বাস       আন্তঃব্যাংক লেনদেন চালু       একদিনে রেকর্ড ১০২ মৃত্যু       রাজশাহীতে বের হবার করণ দেখাতে না পারলে ফিরতে হচ্ছে উল্টো পথে      
যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তিন বন্দি হত্যা মামলা
চার কর্মকর্তাসহ আটজনকে অভিযুক্ত করে চার্জশিট
কাগজ সংবাদ
Published : Friday, 26 February, 2021 at 9:51 PM, Count : 239

চার কর্মকর্তাসহ আটজনকে অভিযুক্ত করে চার্জশিটযশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তিন বন্দি কিশোর হত্যা মামলায় সাবেক চার কর্মকর্তা ও চার বন্দি কিশোরকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। চার্জশিটে কারিগরি প্রশিক্ষক (ওয়েল্ডিং) ওমর ফারুককে অব্যাহতির আবেদন জানানো হয়েছে। একইসাথে হত্যাকাণ্ডে জড়িত অপ্রাপ্ত চার বন্দি কিশোরের বিরুদ্ধে আদালতে দোষীপত্র দেয়া হয়েছে। 
চার্জশিটে অভিযুক্ত চার কর্মকর্তা হলেন, সাময়িক বরখাস্ত সাবেক তত্ত্বাবধায়ক (সহকারী পরিচালক) আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী তত্ত্বাবধায়ক (প্রবেশন অফিসার) মাসুম বিল্লাহ, ফিজিক্যাল ইন্সট্রাক্টর একেএম শাহানুর আলম ও সাইকো সোস্যাল কাউন্সিলর মুশফিকুর রহমান। অভিযুক্ত চার বন্দি কিশোর হচ্ছে, গাইবান্ধার খালিদুর রহমান তুহিন, নাটোরের হুমাইন হোসেন, মোহাম্মদ আলী ও পাবনার ইমরান হোসেন। 
তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর রোকিবুজ্জামান এ বিষয়ে বলেন, ঘটনার দিন চার্জশিটে অভিযুক্ত এই চার বন্দি কিশোরের বয়স ১৮ বছরের বেশি পাওয়া যায় তদন্তে। এ কারণে তাদেরকে প্রাপ্ত বয়স্ক হিসেবে চার্জশিটে অভিযুক্ত করা হয়েছে। 
অপরদিকে হত্যাকাণ্ডে জড়িত যে চার বন্দি কিশোরের বিরুদ্ধে দোষীপত্র দেয়া হয়েছে তারা হচ্ছে, চুয়াডাঙ্গার আনিস, কুড়িগ্রামের রিফাত হোসেন, রাজশাহীর পলাশ ওরফে শিমুল ও পাবনার মনোয়ার হোসেন। ঘটনার দিন তাদের বয়স ১৮ বছরের কম হওয়ায় শিশু হিসেবে দোষীপত্র দেয়া হয়েছে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা।  
তিনি বলেন, তদন্তে বন্দি কিশোর হত্যাকাণ্ডের সাথে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সাময়িক বরখাস্ত সাবেক  কারিগরি প্রশিক্ষক (ওয়েল্ডিং) ওমর ফারুকের জড়িত থাকার প্রমাণ মেলেনি। এ কারণে চার্জশিটে তাকে অব্যাহতির আবেদন জানানো হয়েছে।   
উল্লেখ্য, প্রধান প্রহরী নুর ইসলামকে মারধরের জের ধরে ২০২০ সালের ১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ১৮ বন্দি কিশোরের ওপর নিষ্ঠুর নির্যাতন চালানো হয়। এ ঘটনায় তিন বন্দি কিশোরের মৃত্যু হয়। আহত হয় আরও ১৫ জন। নিহতরা হচ্ছে, বগুড়ার শিবগঞ্জের তালিবপুর পূর্বপাড়ার নান্নু পরামানিকের ছেলে নাঈম হোসেন, খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা সেনপাড়ার রোকা মিয়ার ছেলে পারভেজ হাসান রাব্বি ও বগুড়ার শেরপুরের মহিপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে রাসেল হোসেন। হত্যার ঘটনায় নিহত পারভেজ হাসান রাব্বির পিতা রোকা মিয়া যশোর কোতোয়ালি থানায় মামলা করেন। 





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft