সারাদেশ
শিরোনাম: চালুর প্রথম দিনে যাত্রী সংকটে গণপরিবহন (ভিডিও)       যে নিউজ ভাইরাল হলো       ভয়ানক ফ্রি ফায়ার ও পাবজি গেমসে শিশু কিশোররা        ভারতে গেল কোভিড-১৯ এর চিকিৎসা সামগ্রীর প্রথম চালান        শার্শায় মাছের ঘেরে বিষ প্রয়োগ দশ লাখ টাকার মাছ নিধন       মুরগি মরাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫       যমেক হাসপাতাল ছাত্রলীগের ইফতারি বিতরণ        কাজী বর্ণ উত্তমের ইফতারি বিতরণ        অভিযুক্ত লুৎফর-ছোট্টকে চালান       রিকশা থামিয়ে ছিনতাইয়ের সময় দু’জনকে গণধোলাই      
৩ মাসেও উদ্ধার হয়নি সরকারি সম্পত্তি
ঠাকুরগাঁও প্রতিনিধি:
Published : Saturday, 27 February, 2021 at 7:22 PM, Count : 118
৩ মাসেও উদ্ধার হয়নি সরকারি সম্পত্তি২০২০ সালের ডিসেম্বরে ঠাকুরগাঁওয়ে সরকারি জমি বিক্রির অভিযোগ এই শিরোনামে একটি সংবাদ মাধ্যমে গণমাধ্যমে প্রকাশের পর জেলা কৃষি বিভাগ সদর উপজেলার রুহিয়া বিএস কোয়ার্টারের রুম গুলো তালা বন্ধ করে রাখেন। আর যারা জমি দখল করে অবৈধভাবে দোকান নির্মাণ করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।
বিএস'র আবাসিক ভবনটি দখলদারদের কাছে থেকে উদ্ধারের জন্য গত মাসের জানুয়ারিতে ইউনিয়নবাসী ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য, জেলা কৃষি উপ-পরিচালকসহ বিভিন্ন সরকারি দপ্তরে লিখিত অভিযোগ দিলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। তবে জেলা কৃষি বিভাগ বলছেন উপজেলা কৃষি অফিসার কৃষ্ণ রায়কে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। কিন্তু তিনি অদৃশ্য কারনে নিরব ভূমিকা পালন করছেন। অন্যদিকে দ্রুত গতিতে ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে ভাড়া।
ইউনিয়নবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, রুহিয়া বিএস কোয়ার্টার ও বিক্রিত জমিটা উদ্ধারের জন্য আমরা এমপি ও কৃষি দফতরসহ বিভিন্ন অফিসে লিখিত অভিযোগ দিলাম তারা আমাদের বললেন খুব তারাতারি উদ্ধার করা হবে। কিন্তু প্রায় ৩ মাসেও তা উদ্ধারের কোন খবর নাই। কৃষি বিভাগ মোটা অংকের বিনিময়ে মুখ বন্ধ রেখেছেন বলে অভিযোগ করেন তারা।
নাম না প্রকাশের অনিচ্ছুক এক বীর মুক্তিযোদ্ধা বলেন, বিএস কোয়ার্টার কারও মালিকানা নয় নিঃসন্দেহে এটা সরকারের জমি। কেউ থাকেনা এই এই সুযোগে বিএনপি অফিস করেন। বিএনপির নেতা মোতাহার চৌধুরী দখল করে ৮লক্ষ ৫৫ হাজার টাকায় একটা অংশ বিক্রি করে দেয়। কিন্তু এতো অভিযোগ দেয়ার পরেও কৃষি অফিস কেন ব্যবস্থা নিচ্ছেন না?
এ ব্যাপারে সদর উপজেলা কৃষি অফিসার কৃষ্ণ রায়ের সাথে একাধিকবার যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।
এ প্রসঙ্গে রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্ররঞ্জন কুমার রায় বলেন, বিএস কোয়ার্টারের বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নিবো।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft