দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী       আনারস ফলে রয়েছে অনেক গুণাগুণ       ‘বিএনপির মিথ্যাচারের থলের বিড়াল বেরিয়েছে’       পত্র-পত্রিকায় আমার বক্তব্য বিকৃত করে ছাপা হয়েছে : মির্জা আব্বাস       আন্তঃব্যাংক লেনদেন চালু       একদিনে রেকর্ড ১০২ মৃত্যু       রাজশাহীতে বের হবার করণ দেখাতে না পারলে ফিরতে হচ্ছে উল্টো পথে      
সেই ফিরোজার স্বপ্ন পূরণে এগিয়ে এলেন বিপুল ফারাজী
চন্দন দাস, বাঘারপাড়া (যশোর)
Published : Saturday, 27 February, 2021 at 9:02 PM, Count : 245
সেই ফিরোজার স্বপ্ন পূরণে এগিয়ে এলেন বিপুল ফারাজীস্বামী ক্যান্সারে মারা যাওয়ার পর দিশেহারা হয়ে পড়েছিলেন ফিরোজা বেগম। আধাপাকা ঘরের ছাউনি দিতে না পারায় সন্তানদের নিয়ে কখনো বাবার বাড়ি আবার কখনো অন্যের ঘরে রাত কাটাতে হতো তাদের। অবশেষে স্বপ্ন পূরণ হলো অসহায় ফিরোজার। তার স্বপ্ন পূরণে এগিয়ে এলেন যশোর জেলা পরিষদ সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার বিপুল ফারাজী।
শনিবার ফিরোজার অসমাপ্ত ঘর নির্মাণে ছয় বান ঢেউটিন ও এর সরঞ্জামাদি নিয়ে হাজির হন তিনি। একইসাথে ঘোষণা দেন অসহায় এই পরিবারটির পাশে থাকার।
এর আগে গত ২৫ ফেব্রুয়ারি দৈনিক গ্রামের কাগজে ‘স্বপ্ন অধরাই থেকে গেল ফিরোজার!’ শিরোনামে এ সংক্রান্ত সচিত্র সংবাদ প্রকাশিত হলে বিষয়টি নজরে আসে ইঞ্জিনিয়ার বিপুল ফারাজীর।
ফিরোজা যশোরের বাঘারপাড়া উপজেলার রায়পুর ইউনিয়নের ভাতুড়িয়া গ্রামের মৃত ওবায়দুলের স্ত্রী ও একই গ্রামের দ্বীন আলীর মেয়ে।
স্বপ্ন পূরণ হওয়ায় খুশি ফিরোজা বেগম বলেন, ‘স্বামী মারা যাওয়ার পর কখনো ভাবিনি ভালো ঘরে থাকতে পারবো। বিপুল ফারাজী ঘর নির্মাণের জন্য টিন কিনে দিয়েছেন। এখন ছেলে-মেয়ে নিয়ে ভালো ঘরে থাকতে পারবো। অন্যের বাড়ি আর রাত কাটাতে হবেনা’। এ সময় আবেগে আপ্লুত হয়ে পড়েন ফিরোজা বেগম।
ইঞ্জিনিয়ার বিপুল ফারাজী বলেন, ‘আল্লাহ আমাকে দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছেন-তাই পেরেছি। অসহায় একটি পরিবারের পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে। রাজনীতি করি মানুষের কল্যাণে। সারাজীবন যেন মানুষের পাশে থাকতে পারি-আল্লাহ যেন সেই তৌফিক দান করেন’।
মাস তিনেক আগে ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান ফিরোজার স্বামী দিনমজুর ওবায়দুল। তাদের স্বপ্ন ছিলো সন্তানদের নিয়ে পাকা ঘরে সবাই একত্রে বসবাস করবেন।
ফিরোজার দুটি সন্তান রয়েছে। ছেলে দশম শ্রেণির ছাত্র মেহেদী হাসান রাজমিস্ত্রীর কাজ করে সংসার চালাচ্ছেন। মেয়ে মাহমুদার সুলতানা মাওয়ার বয়স এখন দেড় বছর।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft