দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী       আনারস ফলে রয়েছে অনেক গুণাগুণ       ‘বিএনপির মিথ্যাচারের থলের বিড়াল বেরিয়েছে’       পত্র-পত্রিকায় আমার বক্তব্য বিকৃত করে ছাপা হয়েছে : মির্জা আব্বাস       আন্তঃব্যাংক লেনদেন চালু       একদিনে রেকর্ড ১০২ মৃত্যু       রাজশাহীতে বের হবার করণ দেখাতে না পারলে ফিরতে হচ্ছে উল্টো পথে      
শরীফ সভাপতি,তবিবুর সম্পাদক
যশোরে বিএফডিএসের যাত্রা শুরু
কাগজ সংবাদ
Published : Saturday, 27 February, 2021 at 10:08 PM, Update: 27.02.2021 10:10:49 PM, Count : 400
যশোরে বিএফডিএসের যাত্রা শুরুযশোর শেখ হাসিনা সফট্ওয়্যার টেকনোলজি পার্ক অডিটোরিয়ামে বর্ণাঢ্য আয়োজনে জেলা কমিটি গঠনের মধ্য দিয়ে সাংগঠনিক যাত্রা শুরু করেছে বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি-বিএফডিএস। যশোর জেলায় মাইক্রোড্রিম আইটির ব্যবস্থাপনা পরিচালক শাহানুর শরীফকে সভাপতি ও ডিজিটাল ভ্যালির ব্যবস্থাপনা পরিচালক তবিবর রহমানকে সাধারণ সম্পাদক করে গঠন করা হয়েছে ১১ সদস্য বিশিষ্ট যশোর জেলা কমিটি। শনিবার বেলুন ও ফেস্টুন উড়িয়ে উদ্বোধন, আলোচনা সভা, নবগঠিত কমিটির পরিচিতি,প্যানেল ডিসকাসন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মেলন শেষ হয়। সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয় বাংলা সংস্কৃতি চর্চা কেন্দ্র লাল সবুজের শিল্পীরা।
দেশের সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সারের পেশাগত পরিচিতি নিশ্চিতকরণে আইডি কার্ড প্রদানের উদ্যোগ নেয় সরকার। গত বছরের ২৫ নভেম্বর ভার্চ্যুয়াল আইডি কার্ড প্রদানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশের ফ্রিল্যান্সারদের সংগঠিত করতে কাজ করছে বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি-বিএফডিএস। সাংগঠনিক কার্যক্রমের যাত্রা শুরু হলো যশোর জেলা কমিটির মাধ্যমে। দিনব্যাপী সম্মেলনে বিএফডিএসের চেয়ারম্যান ডাক্তার তানজিবা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এনডিসি। প্রধান বক্তা ছিলেন সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, ডিজিটাল এডুকেশন সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি জসিম উদ্দিন জয় ও বিএফডিএসের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান। স্বাগত বক্তৃতা করেন বিএফডিএসের সাংগঠনিক সম্পাদক জহির ইকবাল। সফল ফ্রিল্যান্সার হিসেবে বক্তৃতা করেন মাইক্রোড্রিম আইটির ব্যবস্থাপনা পরিচালক শাহানুর শরীফ ও ডিজিটাল ভ্যালির ব্যবস্থাপনা পরিচালক তবিবুর রহমান। 
দেশের দক্ষ কর্মসংস্থান সৃষ্টিতে তরুণ সমাজের জন্য নানা উদ্যোগ ও ফ্রিল্যান্সারদের বিভিন্ন দিক নির্দেশনা নিয়ে বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয় সম্মেলনে। এ সময় বক্তারা বলেন, যে হারে শিক্ষিত জনগোষ্ঠী তৈরি হচ্ছে সেই হারে সরকারি বেসরকারি কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে না। যে কারণে  দেশের শিক্ষিত তরুণদের বড় একটি অংশ কর্মহীন থাকার ঝুঁকিতে পড়ছে। আত্মকর্মসংস্থান সৃষ্টি আর দেশের প্রবৃদ্ধি অর্জনে বিরাট ভূমিকা পালন করছে তথ্য প্রযুক্তি খাত; যার অন্যতম ফ্রিল্যান্সিং।  ফিল্যান্সার থেকে উদ্যোক্তা হয়ে অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখছে তরুণরা।

আলোচনা সভা শেষে যশোর জেলা কমিটির নাম ঘোষণা করেন বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ডাক্তার তানজিবা রহমান। নবগঠিত যশোর বিএফডিএস’র সভাপতি হয়েছেন শাহানুর শরীফ, সহসভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক তবিবুর রহমান, যুগ্ম সম্পাদক বাঁধন আচারিয়া, সাংগঠনিক সম্পাদক তাসনিমুল হাসান, কোষাধ্যক্ষ সাব্বির আহমেদ, নির্বাহী সদস্য হাসিব ইমতিয়াজ, বায়েজিদ মাহমুদ, রকিবুল ইসলাম রাকিব, মনসুর হাওলাদার ও শ্রাবণী আক্তার। অনুষ্ঠানে ফ্রিল্যান্সারদের অনুপ্রেরণা দেশসেরা প্রয়াত ফাহিম উল করিমের বাবা-মায়ের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।
আলোচনা পর্ব শেষে বিএফডিএসের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমানের সঞ্চালনায় প্যানেল ডিসকাসনে গেস্ট স্পিকার ছিলেন সফল ফ্রিল্যান্সার নাহিদ হাসান,সুমন সাহা ও তওহিদ রহমান। 
অনুষ্ঠানের শেষ পর্বে ছিল সাংস্কৃতিক পরিবেশনা। এর আগে বাংলা সংস্কৃতি চর্চা কেন্দ্র লাল সবুজের উদ্যোগে মুজিবর্ষ উপলক্ষে নির্মিত মিউজিক ভিডিও ‘চেতনায় বঙ্গবন্ধু’র সিডি আমন্ত্রিত অতিথিদের হাতে তুলে দেন লাল সবুজের সভাপতি ও গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন লাল সবুজের শিল্পী সামিরা, বিথী, তুষার, তন্ময়, জেরিন ও সম্রাট। নৃত্য পরিবেশনা করেন মিতালী ও মৌটুসী। সঙ্গীতপর্ব সঞ্চালনা করেন লাল সবুজের যুগ্ম সম্পাদক চম্পা মন্ডল। অনুষ্ঠানে যন্ত্র সঙ্গীতে ছিলেন লাল সবুজের গিটারিস্ট অনি, মারুফ, পল্লব, কিবোর্ডিস্ট স্বরোজিৎ মন্ডল, অক্টোপ্যাডিস্ট রাসেল। যশোরে বিএফডিএসের যাত্রা শুরু







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft