দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী       আনারস ফলে রয়েছে অনেক গুণাগুণ       ‘বিএনপির মিথ্যাচারের থলের বিড়াল বেরিয়েছে’       পত্র-পত্রিকায় আমার বক্তব্য বিকৃত করে ছাপা হয়েছে : মির্জা আব্বাস       আন্তঃব্যাংক লেনদেন চালু       একদিনে রেকর্ড ১০২ মৃত্যু       রাজশাহীতে বের হবার করণ দেখাতে না পারলে ফিরতে হচ্ছে উল্টো পথে      
ঝিনাইদহে দু’টি পৌরসভাসহ একটি উপজেলায় ভোট গ্রহণ চলছে
রাজিব হাসান, ঝিনাইদহ থেকে :
Published : Sunday, 28 February, 2021 at 11:32 AM, Count : 150
ঝিনাইদহে দু’টি পৌরসভাসহ একটি উপজেলায় ভোট গ্রহণ চলছেঝিনাইদহে দু’টি পৌরসভাসহ একটি উপজেলায় ভোট গ্রহণ চলছে। পঞ্চম ধাপে ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর পৌরসভাতে ইভিএমের মাধ্যমে এবং শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ব্যালটের মাধ্যমে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আজ (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিরতীহীনভাবে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহন চলবে।     
সকাল থেকেই ভোটারদের উপস্থিতি বৃদ্ধি পেয়েছে। বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি আরও বাড়তে পারে বলে নির্বাচন কর্মকর্তারা ধারনা করছেন। দুটি পৌরসভা ও শৈলকুপা উপ-নির্বাচন এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবেই চলছে। কোথাও কোন বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।
তবে নির্বাচনে শুরুতেই বিএনপি ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মাহাবুবুর রহমান, গোলাম মোস্তফা নৌকার প্রার্থীদের বিরুদ্ধে ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দেওয়ার অভিযোগ করেছেন। তবে এ অভিযোগ নেীকার প্রার্থী আশরাফুল আলম ও আব্দুর রশিদ খান অস্বীকার করে জানান, জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা রোকনুজ্জামান জানান, দু’টি পৌরসভা ও শৈলকুপা উপ- নির্বাচন সুষ্টু শান্তিপুর্ন ভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সুষ্টুভাবেই ভোট গ্রহন চলছে।
আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনের জন্য দুটি পৌরসভার ১৮টি ওয়ার্ডের ৩২টি কেন্দ্রে ৩২জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং শৈলকুপার উপ-নির্বাচনে ৫জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট রয়েছে পাশাপাশি তিনটি নির্বাচনী এলাকাতে ৭ প্লাটুন বিজিবি, পুলিশের স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম, র‌্যাব ও প্রতিটা কেন্দ্রে ১৩জন পুলিশ ও আনসার ভিডিপি সদস্যরা নিয়োজিত আছে।
দু’টি পৌরসভার মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ৮৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২২জন ভোট যুদ্ধে অংশ নিয়েছেন। পৌরসভার ৩২টি ভোট কেন্দ্রে ৬৩ হাজার ২৭ জন নারী-পুরুষ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এছাড়াও শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার মোশারফ হোসেনের মৃত্যুর পরে চেয়ারম্যান পদ শুন্য হলে এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। চেয়ারম্যান পদে তিনজন লড়ছেন। ১২০টি কেন্দ্রে ২লাখ ৮৮ হাজার ২শত ৫৪ জন ভোটার তাদের ভোটধিকার প্রয়োগ করবেন।    
 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft