ওপার বাংলা
শিরোনাম: কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী       আনারস ফলে রয়েছে অনেক গুণাগুণ       ‘বিএনপির মিথ্যাচারের থলের বিড়াল বেরিয়েছে’       পত্র-পত্রিকায় আমার বক্তব্য বিকৃত করে ছাপা হয়েছে : মির্জা আব্বাস       আন্তঃব্যাংক লেনদেন চালু       একদিনে রেকর্ড ১০২ মৃত্যু       রাজশাহীতে বের হবার করণ দেখাতে না পারলে ফিরতে হচ্ছে উল্টো পথে      
ব্রিগেড মাঠের সমাবেশে তৃণমূলকে উৎখাতের ডাক বামফ্রন্টের
কাগজ ডেস্ক:
Published : Monday, 1 March, 2021 at 3:41 PM, Count : 119
ব্রিগেড মাঠের সমাবেশে তৃণমূলকে উৎখাতের ডাক বামফ্রন্টের২০১৯ সালের পর আবারও কলকাতার বিগ্রেড মাঠে রাজনৈতিক সভা করে তৃণমূল সরকারকে উৎখাতের ডাক দিলেন বামফ্রন্ট নেতারা। শুধু বাম নেতারা নন, বিধানসভা ভোটে লড়তে বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট নেতৃত্বও একইভাবে তৃণমূল ও বিজেপিকে পরাস্ত করার আহবান জানান রাজ্যবাসীকে।
এদিনের ব্রিগেড সমাবেশে তিনটি রাজনৈতিক শক্তির সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে এদিন প্রকাশ্যে বাম-কংগ্রেস-আইএসএফ জোটের আসন বিন্যাস ঘোষণা করার কথা থাকলেও তা হয়নি।
যেকোনো রাজনৈতিক দলের জন্য কলকাতার ব্রিগেড ময়দানে সভা আয়োজন একটা বড় চ্যালেঞ্জ। সভাস্থল ভরাতে ন্যূনতম ৪ থেকে ৫ লাখ জনসমাগমের প্রয়োজন। আর তা না হলে, প্রতিপক্ষের কাছ থেকে শুনতে হবে 'ফাঁকা ময়দানে সভা' করার মতো রাজনৈতিক খোঁচা।
আগামী মাসের শেষে শুরু হতে যাচ্ছে আট দফার বিধানসভা নির্বাচন। গেল নির্বাচনে ক্ষমতাসীন তৃণমূল আর বিজেপির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হলেও, একেবারে তলানিতে গিয়ে ঠেকেছিল বামফ্রন্টের অবস্থান। এবার অবশ্য প্রেক্ষাপট ভিন্ন। তৃণমূল ও বিজেপির উভয়ের বিরুদ্ধে রাজ্য ও কেন্দ্রীয় সরকার পরিচালনায় ব্যর্থতার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে লড়তে সম্প্রতি জোট বাধে বাম ও কংগ্রেস। আর এতেই তৃণমূল-বিজেপির বিরুদ্ধে নতুন এক রাজনৈতিক শক্তি আত্মপ্রকাশ হয় পশ্চিমবঙ্গে।
তবে শেষ পর্যন্ত এই জোট কতটা সফল হয় তা আগামী দোসরা মে ফল প্রকাশের দিনই পরিষ্কার হবে রাজ্যবাসীর সামনে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft