ক্রীড়া সংবাদ
শিরোনাম: টেস্ট ভেন্যুতে টাইগাররা       সাকিবকে বসানোর ইংগিত ম্যাককালামের       শিরোপা জয়ের স্বপ্ন ম্লান রিয়াল মাদ্রিদের       লক্ষ্মীপুরে জাল টাকা-ইয়াবাসহ ভুয়া পিএস গ্রেফতার       গাজীপুরে হেফাজতের আমির দুই ভাইসহ গ্রেপ্তার       সুপার লিগ নিয়ে ফুটবল বিশ্বে ঝড়       খানসামায় পেঁয়াজ বীজ উৎপাদন ও সংরক্ষণের পরীক্ষামূলক চাষেই সাফল্য       বগুড়ায় ২৪ ঘণ্টায় করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৬৮       স্মার্টফোনের ভাইরাস রিমুভ করবেন যেভাবে       চুলের যত্নে রেড়ির তেলের ব্যবহার      
আফগানদের লক্ষ্য পুরণ হল না
ক্রীড়া ডেস্ক:
Published : Tuesday, 2 March, 2021 at 6:28 PM, Count : 1417
আফগানদের লক্ষ্য পুরণ হল নাএক বছরের বেশি সময় পর টেস্ট খেলতে নেমেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আফগানিস্তানের বিরতিটা প্রায় ১৪ মাসে। দীর্ঘসময় পর সাদা পোশাকের ক্রিকেটে নামার আগে নিজেদের লক্ষ্য হিসেবে আফগান কোচ ল্যান্স ক্লুজনার বলেছিলেন, একশ ওভার ব্যাটিং ও ৪০০ রানের লক্ষ্যের কথা।
কিন্তু মাঠের খেলায় এর ধারে কাছেও যেতে পারেনি ক্লুজনারের শিষ্যরা। জিম্বাবুয়ের বোলারদের তোপে মাত্র ১৩১ রানে গুটিয়ে গেছে আফগানিস্তানের প্রথম ইনিংস। সফরকারী পেসারদের বিপক্ষে জবাবই খুঁজে পাননি আফগান ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ৩৭ রান করতে পেরেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান আফসার জাজাই।
আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম বলেই ধাক্কা খায় আফগানিস্তান। ব্লেসিং মুজুরাবানির ভেতরে ঢোকা ডেলিভারিতে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন আফগানদের তিন অভিষিক্তের প্রথম জন আব্দুল মালিক। সেই শুরু। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানিস্তান।
ডানহাতের মাঝের আঙুলে ইনজুরির কারণে এ ম্যাচটি খেলতে পারছেন না আফগানিস্তানের তারকা লেগস্পিনার রশিদ খান। অবশ্য ব্যাটিং ইনিংসে তার কাজও ছিল না তেমন। যাদের কাজ ছিল, সেই স্বীকৃত ব্যাটসম্যানরা হতাশ করেছেন, পাননি রানের দেখা। ওপেনার ইব্রাহিম জাদরান ৩১ ও আফসারের ৩৭ ব্যতীত আর কেউই ত্রিশের ঘর পেরোতে পারেননি।
দিনের প্রথম সেশনে ২৩ ওভার খেলে ৮৫ রানে পাঁচ উইকেট হারিয়েছিল আফগানিস্তান। পরে দ্বিতীয় সেশনে ২৪ ওভার খেলে ৪৬ রান তুলতে হারায় বাকি পাঁচ উইকেট। জিম্বাবুয়ের পক্ষে বল হাতে সর্বোচ্চ চার উইকেট নিয়েছেন মুজুরাবানি। এছাড়া ভক্টর নিয়ুচি তিন এবং ডোনাল্ড তিরিপানো, সিকান্দার রাজা ও শন উইলিয়ামস নিয়েছেন একটি করে উইকেট।
আফগানদের অল্পে গুটিয়ে দিয়ে অবশ্য সুবিধাজনক অবস্থায় নেই জিম্বাবুয়েও। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার কেভিস কাসুজার উইকেট হারিয়েছে তারা। ইয়ামিন আহমেদজাইয়ের ডেডলি ইয়র্কারে তেমন কিছুই করার ছিল না কাসুজার, ফিরে যান রানের খাতা খোলার আগেই।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ এক উইকেটে ১৩ রান।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft