দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: চালুর প্রথম দিনে যাত্রী সংকটে গণপরিবহন (ভিডিও)       যে নিউজ ভাইরাল হলো       ভয়ানক ফ্রি ফায়ার ও পাবজি গেমসে শিশু কিশোররা        ভারতে গেল কোভিড-১৯ এর চিকিৎসা সামগ্রীর প্রথম চালান        শার্শায় মাছের ঘেরে বিষ প্রয়োগ দশ লাখ টাকার মাছ নিধন       মুরগি মরাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫       যমেক হাসপাতাল ছাত্রলীগের ইফতারি বিতরণ        কাজী বর্ণ উত্তমের ইফতারি বিতরণ        অভিযুক্ত লুৎফর-ছোট্টকে চালান       রিকশা থামিয়ে ছিনতাইয়ের সময় দু’জনকে গণধোলাই      
কিশোর দাবি করে রক্ষা পেলো না জোড়া হত্যার মামলার আসামি
কাগজ সংবাদ
Published : Tuesday, 2 March, 2021 at 9:45 PM, Count : 291
কিশোর দাবি করে রক্ষা পেলো না জোড়া হত্যার মামলার আসামিকিশোর হতে পারলেন না জাহিদ হাসান মানিক। পুলিশের হাতে আটকের পর যশোর মণিরামপুরের আলোচিত জোড়া হত্যা মামলায় মানিকই একমাত্র আসামি হিসেবে জবানবন্দি দিয়েছেন। অথচ তাকে কিশোর বলে দাবি করে আদালতে আবেদন করা হয়। আদালতের নির্দেশে তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। তবে পরীক্ষার ফলাফলে তার বয়স হয়েছে ১৯ থেকে ২০ বছরের মধ্যে। গতকাল এই ব্যাপারে শুনানি শেষে তিনি কিশোর না বলে আদেশ দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক  (জেলা ও দায়রা জজ) নীলুফার শিরিন।
জানা গেছে, গত বছরের ১৫ অক্টোবর সন্ধ্যায় মণিরামপুর উপজেলার ঢাকুরিয়া ইউনিয়নের উত্তরপাড়া গ্রামে বাদল হোসেন (২২) ও আহাদ মোল্লা (২৫) নামে দু’ যুবক খুন হন। নিহত বাদল যশোর সদর উপজেলার জয়ন্তা গ্রামের আক্তার গাজী ওরফে আকু গাজীর ছেলে ও একই গ্রামের লোকমান হোসেন মোল্লা ওরফে নেকমালের ছেলে আহাদ মোল্লা। ওইদিন রাতে নিহত বাদল হোসেনের মা আঞ্জুয়ারা বেগম অজ্ঞাত পরিচয়ের আসামিদের নামে মণিরামপুর থানায় মামলা করেন। 
২১ অক্টোবর সদর উপজেলার চাউলিয়া গ্রামের গ্যাসফিল্ড এলাকার চান মিয়ার ছেলে জাহিদ হাসান মানিক পুলিশের হাতে আটক হন। মানিক পেশায় ভাড়ায়  মোটরসাইকেল চালক ছিলেন। যদিও আটকের সময় তার বয়স ১৩ বছর দেয়া হয়েছিল। পাশাপাশি আলোচিত এই জোড়া হত্যার ঘটনায় তিনিই একমাত্র আসামি হিসেবে আদালতে জবানবন্দি প্রদান করেন। গত ২৭ জানুয়ারি মানিককে কিশোর দাবি করে আদালতে আবেদন করা হয়। ৩১ জানুয়ারি ওই আবেদনের শুনানি হয়। ওইদিনের শুনানিতে আগামী সাত কার্যদিবসের মধ্যে বয়স নির্ধারণ করতে সিভিল সার্জনকে নির্দেশ দেন বিচারক। সিভিল সার্জনের প্রতিবেদনে মানিক আর কিশোর থাকতে পারলেন না। ফলাফলে তার বয়স ১৯ থেকে ২০ বছর উল্লেখ করা হয়েছে। 





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft