আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: যশোরে ৪শ’ গ্রাম গাঁজাসহ নারী কারবারী আটক       তুচ্ছ ঘটনায় এনায়েতপুরে দুটি বাড়িতে হামলা ভাংচুর, জখম ৪        ফেসবুকে এক ব্যক্তির আকুতিতে সাড়া দিয়ে প্রশংসিত যশোর পুলিশ        শ্রমিক হত্যার প্রতিবাদে যশোরে মানববন্ধন       পৌরবাসীর উন্নয়নে নয়া মেয়রের কাজ শুরু       কাঠ ব্যবসায়ী গোলাম মোস্তফা হত্যা মামলায় চার্জশিট       কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী      
আফগানিস্তানে হামলা
তিন নারী সাংবাদিককে গুলি করে হত্যা
আন্তর্জাতিক ডেস্ক:
Published : Wednesday, 3 March, 2021 at 3:03 PM, Count : 85
তিন নারী সাংবাদিককে গুলি করে হত্যাআফগানিস্তানে একটি বেসরকারি টেলিভিশনের ৩ নারী সাংবাদিককে গুলি করে হত্যা করেছে হামলাকারীরা। এ ঘটনায় একজন গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। ৩ মার্চ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।
খবরে জানা যায়, আফগানিস্তানের জালালাবাদ শহরে এ ঘটনা ঘটে। দুটি পৃথক হামলায় গুলি করে ৩ সাংবাদিককে হত্যা করা হয়েছে। নিহতদের বয়স ১৮ থেকে ২০ বছর। তারা বেসরকারি টেলিভিশন "ইনিকাস" এর ডাবিং বিভাগে কর্মরত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন ইনিকাস টিভির প্রধান জালমাই লাতিফি।
পুলিশ জানায়, এই ঘটনার প্রধান হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তির সঙ্গে তালেবানের সম্পৃক্ততা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।
অন্যদিকে তালেবানরা এই হামলায় জড়িত থাকার দায় স্বীকার করেনি।
নিহত নারী সাংবাদিকের মধ্যে একজন হলেন মুরসাল ওয়াহিদি। তিনি বাড়ি ফেরার সময় এক বন্দুকধারী তাকে গুলি করে হত্যা করে। বাকি দুইজন হলেন শাহনাজ এবং সাদিয়া। তারাও বাড়ি ফেরার সময় আলাদা আলাদা হামলার শিকার হন।
দীর্ঘদিন ধরেই আফগানিস্তানে সাংবাদিক, সমাজকর্মী এবং রাজনৈতিক ব্যক্তিরা তালেবানের হামলার শিকার হচ্ছেন। এর আগে ডিসেম্বরে মালালাই মাইওয়ান্দ নামের এক নারী সাংবাদিক আইএসের হামলায় নিহত হন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft