দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: চিরবিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম       মানবতার ফেরিওয়ালাদের দেখা নেই       এক সপ্তায় চালু হচ্ছে যমেক হাসপাতালের আইসিইউ       হাজার হাজার মানুষের লাশ কাটা গোবিন্দও লাশ হলেন       ডাক্তার সেজে ওটির সামনে রোগী দেখেন সহকারী ফিরোজ       যশোরে সাড়ে সাত হাজারের বেশি পণ্য হোম ডেলিভারি দেবে চাল ডাল ডটকম       খাজুরায় জুয়াড়ীদের ধরতে পুলিশি তৎপরতা, জুয়ার কোটে অভিযান       মেডিকেলে ভর্তিতে যশোরে ভ্যানচালকের মেয়ের অভূতপূর্ব সাফল্য       হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম : হানিফ       প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার      
যশোরে শহীদ চারুবালার স্মরণসভা
‘মুক্তিযুদ্ধ এখনো শেষ হয়নি’
কাগজ সংবাদ
Published : Wednesday, 3 March, 2021 at 11:12 PM, Count : 200
‘মুক্তিযুদ্ধ এখনো শেষ হয়নি’যশোরে পাকবাহিনীর গুলিতে প্রথম শহীদ চারুবালা করের স্মরণসভার আয়োজন করা হয়। শুক্রবার বিকেলে পৌরপার্কে এ স্মরণসভার আয়োজন করে তীর্যক যশোর। স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন সেক্টর কমান্ডারস ফোরাম’৭১-এর মহাসচিব বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক হারুন হাবিব।
এ সময় তিনি বলেন, মুক্তিযুদ্ধ এখনো শেষ হয়নি। স্বাধীনতা বিরোধীদের কফিনে শেষ  পেরেক ঠোকার আগে এই যুদ্ধ শেষ হওয়ার না। এ জন্য সকলকে সজাগ থেকে দেশপ্রেম বৃদ্ধি করতে হবে। তরুণ প্রজন্মের মধ্যে নবজাগরণ সৃষ্টি করে এটি করা দরকার।
সভায় বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধ শুরুর আগে যশোরে পাক বাহিনীর গুলিতে প্রথম শহীদ চারুবালা করের সমাধি অযত্ন অবহেলায় পড়ে রয়েছে। দখল হয়ে গেছে সমাধির আশপাশের জায়গা। তার মৃত্যুবার্ষিকী যশোরের কোনো সংগঠন পালন করে না। অথচ তার মৃত্যুর পর যশোর অগ্নিগর্ভ হয়ে উঠেছিল। স্বাধীনতার দাবিতে মানুষ মাঠে নেমেছিল। সেই দিনটির কথা কেউ মনে রাখেনি।
স্মরণসভায় সভাপতিত্ব করেন তীর্যকের সহসভাপতি আনিছুজ্জামান পিন্টু। স্বাগত বক্তৃতা করেন তীর্যকের সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন।
সভায় সম্মানিত অতিথির বক্তৃতা করেন মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন মনি, সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম মনির, জাসদের কেন্দ্রীয় কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল আলম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেন, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা, ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক সাজেদ রহমান বকুল ও অধ্যক্ষ মোস্তাক হোসেন শিম্বা। সঞ্চালনায় ছিলেন দেবাশীষ রাহা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft