দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: চিরবিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম       মানবতার ফেরিওয়ালাদের দেখা নেই       এক সপ্তায় চালু হচ্ছে যমেক হাসপাতালের আইসিইউ       হাজার হাজার মানুষের লাশ কাটা গোবিন্দও লাশ হলেন       ডাক্তার সেজে ওটির সামনে রোগী দেখেন সহকারী ফিরোজ       যশোরে সাড়ে সাত হাজারের বেশি পণ্য হোম ডেলিভারি দেবে চাল ডাল ডটকম       খাজুরায় জুয়াড়ীদের ধরতে পুলিশি তৎপরতা, জুয়ার কোটে অভিযান       মেডিকেলে ভর্তিতে যশোরে ভ্যানচালকের মেয়ের অভূতপূর্ব সাফল্য       হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম : হানিফ       প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার      
শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে : প্রতিমন্ত্রী স্বপন
জাহাঙ্গীর আলম/উজ্জ্বল রায়, মণিরামপুর (যশোর)
Published : Friday, 5 March, 2021 at 9:11 PM, Update: 05.03.2021 9:30:53 PM, Count : 227
শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে : প্রতিমন্ত্রী স্বপনপল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, একটি দেশ কতটুকু উন্নত হবে, কোন দিকে ধাবিত হচ্ছে, তা বোঝা যায় শিক্ষা পরিকল্পনার ভেতর দিয়ে। শিক্ষা ক্ষেত্রে বর্তমান সরকারের উন্নয়ন দেখে উপলব্ধি করা যায়। সরকার নানাভাবেই শিক্ষা ব্যবস্থার উন্নয়ন নিশ্চিত করার জন্য ব্যাপক প্রয়াস চালাচ্ছে। প্রতিবছর প্রায় চার কোটি বই সরকার ছাপিয়ে বিনামূল্যে পৌছে দিচ্ছে প্রতিটি শিক্ষার্থীর হাতে। প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরাও পড়ার বইটি নববর্ষের দিনে যথা সময়ে পেয়ে যাচ্ছে। এছাড়া তথ্য প্রযুক্তিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নটিও নিঃসন্দেহে প্রশংসনীয়। এ ক্ষেত্রে শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদেরও গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করতে হবে। 
প্রতিমন্ত্রী শুক্রবার সন্ধ্যায় উপজেলার কে এইচ এন মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধন ও রজত জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। 
তিনি বলেন, একজন শিক্ষকের সঠিক দায়িত্ব ও কর্তব্য পালনের মাধ্যমেই সুশৃঙ্খল ও প্রানবন্ত হয়ে ওঠে ওই শ্রেণির কার্যক্রম। শিক্ষক তার নিজস্ব চিন্তা চেতনা, ব্যক্তিত্ব, মেধা-যোগ্যতা, মননশীলতা আর আধুনিক প্রযুক্তি প্রয়োগে শ্রেণি কার্যক্রম পরিচালনা করবেন। একজন শিক্ষককে হতে হবে দৃঢ়চেতা, উত্তম নৈতিক চরিত্রের অধিকারী, নিরপেক্ষ, অকুতোভয়, সত্যবাদী। তিনি তার অনুপম চরিত্র মাধুর্য দিয়ে শিক্ষার্থীর মন জয় করবেন। 
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাধন কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান ও সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মাদ হারুন অর রশিদ। অধ্যক্ষ তাপস কুমার কুন্ডুর পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান এরশাদ আলী সরদার, ওসি (তদন্ত) শিকদার মতিয়ার রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম মঞ্জুরুল হাসান সাজ্জাদ, প্রধান শিক্ষক আব্দুল মান্নান, প্রতিমন্ত্রীর পিএ কবির খান ও গাজী আসাদ প্রমুখ।
 





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft