সারাদেশ
শিরোনাম: করোনার টিকাকে সর্বজনীন পণ্য ঘোষণা করা উচিত: প্রধানমন্ত্রী       বেপরোয়াদের সাথে পেরে উঠা যাচ্ছে না! (ভিডিও)       সর্বরোগ বিশেষজ্ঞ ফার্মাসিস্ট জিয়া!        চারদিন পর একশ’র নিচে মৃত্যু       ৩ কিলোমিটার রাস্তায় হেঁটে চলাও কষ্টকর       যশোরে ডাকাতিয়ায় দু’ডজন পুকুর ভরাট       শিক্ষাকতা পেশা পুঁজি করে নানা অপকর্মে লিপ্ত ভায়নার শহিদুল       তুচ্ছ ঘটনায় চাঁনপাড়ায় একই পরিবারের পাঁচজনকে জখম        মোরেলগঞ্জে হামলায় নারীসহ আহত ৫       স্কুলছাত্রীকে ধর্ষণের পর ছবি তুলে ব্ল্যাকমেইল, ৬ কিশোর আটক      
চট্টগ্রাম কারাগারে নিখোঁজ হাজতির হদিস মেলেনি
চট্টগ্রাম ব্যুরো:
Published : Monday, 8 March, 2021 at 5:56 PM, Count : 211
চট্টগ্রাম কারাগারে নিখোঁজ হাজতির হদিস মেলেনিচট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে হত্যা মামলার আসামি হিসেবে কারাবন্দী ফরহাদ হোসেন রুবেল (২০) নামের নিখোঁজ হওয়া হাজতির হদিস এখনও পাওয়া যায়নি। ৬ মার্চ দিনভর কারাগারের ভেতরে খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে প্রথমে নগরীর কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে কারা কর্তৃপক্ষ। এরপর রাতে মামলা দায়ের করা হয়।
কারাবন্দী হাজতির নিখোঁজ হওয়ার ঘটনায় আইজিপি (প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুনের নির্দেশে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মো. রফিকুল ইসলাম এবং ডেপুটি জেলার আবু সাদাতকে প্রত্যাহার করা হয়েছে। জেলারকে কারা অধিদফতরে এবং ডেপুটি জেলারকে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।
এছাড়া চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান এই ঘটনায় সাময়িক বরখাস্ত করেছেন কারারক্ষী মো. ইউসুফ আলী এবং সহকারী প্রধান কারারক্ষী মো. নাজিম উদ্দিন ও কামাল হায়দারকে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।
এদিকে কারাবন্দী হাজতি রুবেলের নিখোঁজ হওয়ার ঘটনায় খুলনা রেঞ্জের ডিআইজি প্রিজন মো. ছগির মিয়াকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির অন্য দুই সদস্য হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের সুপার ইকবাল হোসেন ও বান্দরবান জেলা কারাগারের ডেপুটি জেলার ফোরকান ওয়াহিদ। তাদের সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এছাড়া আরো একটি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
কারাবন্দী হাজতি রুবেলের নিখোঁজ হওয়া প্রসঙ্গে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান বলেন, ‘এর আগেও কারাবন্দী হাজতি রুবেল কয়েকবার কারাগারের ভেতরের লুকিয়ে ছিল। প্রতিবারই তাকে কারা অভ্যন্তর থেকেই খুঁজে বের করা হতো। ওই ভাবনা থেকেই শনিবার সকালে সে নিখোঁজ হওয়ার পর থেকে সারাদিন কারা অভ্যন্তরে খোঁজা হয়। শেষ পর্যন্ত না পেয়ে তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি মামলা করা হয়েছে।’
তিনি আরো বলেন, ‘অন্য দিন যে সময় কারাবন্দীদের দরজা খোলা হয়, শনিবার সকালে তার আধ ঘণ্টা আগে এক সহকারী প্রধান কারারক্ষী দরজাটি খুলে দিয়েছেন বলে তথ্য পেয়েছি। এ পর্যন্ত একজন কারারক্ষী ও দু’জন সহকারী প্রধান কারারক্ষীকে সাময়িক বরখাস্ত ও তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।’
নগরীর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, সদরঘাট থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলার আসামি হিসেবে গ্রেপ্তার হয়ে কারাগারে যাওয়া একজন হাজতি নিখোঁজের ঘটনায় কারা কর্তৃপক্ষ কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেছে। ওই মামলায় নিখোঁজ হাজতি রুবেলকে আসামি করা হয়েছে।
প্রসঙ্গত, নিখোঁজ হাজতি মো. ফরহাদ হোসেন রুবেল নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভা-ারির ছেলে। রুবেল নগরীর সদরঘাট থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলার আসামি। গত ৮ ফেব্রুয়ারি আগ্রাবাদের মিস্ত্রিপাড়া থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। ৯ ফেব্রুয়ারি থেকে তিনি কারাগারে ছিলেন। তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের পঞ্চম তলার ১৫ নম্বর ওয়ার্ডে রাখা হয়েছিল।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft