ক্রীড়া সংবাদ
শিরোনাম: খানসামায় পেঁয়াজ বীজ উৎপাদন ও সংরক্ষণের পরীক্ষামূলক চাষেই সাফল্য       বগুড়ায় ২৪ ঘণ্টায় করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৬৮       স্মার্টফোনের ভাইরাস রিমুভ করবেন যেভাবে       চুলের যত্নে রেড়ির তেলের ব্যবহার       কোম্পানীগঞ্জে আ.লীগের আরেক নেতার ওপর হামলা       নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ১০৮       মহেশপুর সীমান্তে শিশু ও নারীসহ ৪জন আটক       চুড়ামনকাটিতে ৫ ব্যবসায়ীকে ভোক্তা অধিকারের জরিমানা       মহেশপুরে সন্ত্রাসী হামলার ঘটনায় ৭জন গ্রেফতার       সোমবার যশোরে ৫৩ জনের করোনা শনাক্ত      
বাংলাদেশ প্রীতি ফুটবল টুর্নামেন্ট খেলবে নেপালে
ক্রীড়া ডেস্ক:
Published : Monday, 8 March, 2021 at 8:36 PM, Count : 163
বাংলাদেশ  প্রীতি ফুটবল টুর্নামেন্ট খেলবে নেপালেবাংলাদেশ ফুটবল ফেডারেশন ধরেই নিচ্ছে আফগানিস্তানের বিপক্ষে তাদের চলতি মার্চে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচটি হচ্ছে না। তাই বিকল্প সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল টিমস কমিটি। প্রীতি ফুটবল টুর্নামেন্ট খেলতে বাংলাদেশ জাতীয় ফুটবল দল এ মাসে নেপালে যাবে বলে জানালেন কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।
২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে আগামী ২৫ মার্চে সিলেটে মুখোমুখি হওয়ার কথা বাংলাদেশ-আফগানিস্তানের। কিন্তু নানা সীমাবদ্ধতা উল্লেখ করে আফগানিস্তান জানিয়েছে, তারা আসতে চায় না। খেলতে চায় নিরপেক্ষ ভেন্যুতে। বিপরীতে, বাংলাদেশ ঘরের মাঠে খেলতে অনড়। পরিস্থিতি বিবেচনায়, সূচি অনুযায়ী ম্যাচটি হওয়ার সম্ভাবনা দেখছেন না নাবিল।
এ পরিস্থিতিতে ন্যাশনাল টিমস কমিটি সোমবারের সভায় সিদ্ধান্ত নিয়েছে নেপালে গিয়ে টুর্নামেন্ট খেলার। এই সুযোগে নতুনদের একটু পরখ করে নেওয়া যাবে বলেও মনে করেন কমিটির চেয়ারম্যান নাবিল।
এর মধ্যে আমরা প্ল্যান ‘বি’ হিসাবে নেপাল থেকে একটা আমন্ত্রণ পাই সেখানে গিয়ে একটা ফ্রেন্ডলি টুর্নামেন্ট খেলার জন্য। বাংলাদেশ, নেপালের জাতীয় দল ও কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ দল এ টুর্নামেন্টে খেলতে রাজি হয়েছে। আমরা চাই জাতীয় দল ব্যস্ত  থাকুক, খেলার মধ্যে থাকুক। হয়ত নতুন কিছু খেলোয়াড়কে সিলেক্ট করা হতে পারে, নেপালে তাদের সুযোগ করে দিতে পারি।
আগামী ১৩ মার্চ থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হবে। প্রথম দিন কোভিড-১৯ পরীক্ষার পরদিন থেকে ক্যাম্পের মূল কার্যক্রম শুরু হবে। ফ্লাইটের শিডিউল ঠিক হলে ১৮ বা ২০ তারিখে নেপালে যাবে দল। সেখানে গিয়ে একদিন পরই প্রস্তুতি শুরু করা যাবে বলেও জানালেন নাবিল।
কোচিং স্টাফ যা আছে, তাই থাকবে। ফিজিও, গোলকিপিং কোচ যোগ করা হবে এই খেলাগুলোর জন্য। নেপালের টুর্নামেন্ট দিয়ে আমরা দেখতে পারব দল কোন অবস্থায় আছে। নেপালে পৌঁছানোর পর একদিন কোয়ারেন্টিনে থাকতে হবে। পরের দিনই অনুশীলন করতে পারবে দল। এখানে কোভিড টেস্ট হবে ক্যাম্পের আগে এবং নেপালে ফ্লাই করার আগে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft