মতামত
শিরোনাম: যশোরে কোয়ারেন্টাইনে নারীর মৃত্যু       বৃহস্পতিবার জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ       হেফাজত তাণ্ডব: দায় স্বীকার করলেন হারুন       তিন ক্লাবের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া শুরু       শুক্রবার ঈদ       রাস্ট্রিক সোসাইটির উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ       মণিরামপুরে ঈদ বস্ত্র ও নগদ অর্থ বিতরণ        তাড়াহুড়োয় ফেরিতে প্রাণ গেল ৬ জনের       কোয়ারেন্টাইনে ঈদ করবেন আড়াই সহস্রাধিক মানুষ       আজ চাঁদ উঠলে কাল ঈদ       
তাদের পায়ের ধুলা পড়বে না আর গ্রামের কাগজে
এম.আইউব
Published : Thursday, 25 March, 2021 at 8:04 PM, Count : 386
তাদের পায়ের ধুলা পড়বে না আর গ্রামের কাগজেগ্রামের কাগজ। বর্তমানে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্বাধিক পাঠক প্রিয় পত্রিকা বলে সাধারণ মানুষের কাছে সমধিক পরিচিত। ১৯৯৯ সালের ২৬ মার্চ সাপ্তাহিক হিসেবে যাত্রা শুরু করে গ্রামের কাগজ। তবে, সাপ্তাহিক গ্রামের কাগজের বয়স বেশি হয়নি। ২০০১ সালে দৈনিকে রূপ নিয়ে বিচিত্র সংবাদসহ অন্যান্য আইটেম নিয়ে পাঠকের অন্তরে অল্প সময়ের মধ্যে জায়গা করে নেয়। কেবল জায়গা করে নেয় বললে ভুল হবে। যশোরের প্রথম রঙিন দৈনিক পত্রিকা হিসেবে গ্রামের কাগজ ব্যাপকভাবে আলোচনায় আসে। বর্তমানে ২২ বছর বয়সী এই পত্রিকা পাঠকের আস্থার প্রতীক।
২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে গ্রামের কাগজের জন্মদিন। বর্তমানে পাঠকের আগ্রহে গ্রামের কাগজের জন্মদিন হাজারো মানুষকে নিয়ে করতে হচ্ছে কর্তৃপক্ষকে। পাঠকের আবদারে ২৬ মার্চ হাজারো মানুষের ভিড় জমে পত্রিকা দপ্তরে। সকাল থেকে শুরু করে রাত অবধি কাগজ পরিবারের সদস্যদের ঘাম ছুটে যায় এদিন। তারপরও সামান্যতম ক্লান্ত হন না গ্রামের কাগজের কর্মীরা। জ্ঞানী,গুণী আর সুহৃদদের আগমনে সব ক্লান্তি দূর হয়ে যায় মুহূর্তের মধ্যে। গত দু’ বছরে এসব সুহৃদের অনেককেই হারিয়েছি আমরা। আমাদের হিসেব মতে এ সংখ্যা কমপক্ষে ১১ জন হবে।
গ্রামের কাগজের প্রতি জন্মদিনে এই জনকে দেখা যেত ফুল হাতে আসতে। জন্মদিনের যেকোনো সময় গ্রামের কাগজ দপ্তরে এসব সুহৃদ আসতেনই! জানাতেন শুভাশীষ। এবার তাদের আর দেখা যাবে না। কেবল এবার কেন! আর কোনোদিনই তারা আসবেন না গ্রামের কাগজ দপ্তরে।
এসব সুহৃদের মধ্যে ছিলেন সাবেক মন্ত্রী যশোর-৩ আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি গণমানুষের নেতা খালেদুর রহমান টিটো, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি সামছুল হুদা, সাংবাদিক ফখরে আলম, উদীচী যশোরের সর্বশেষ সভাপতি ডিএম শাহিদুজ্জামান শহিদ, শেখ আশরাফ আলী, রামনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রেজাউল হাসান, বিশিষ্ট টাইলস ব্যবসায়ী আব্দুর রহমান, সাংবাদিক আসলাম হোসেন, কাজী সামাদ, কমর আহম্মেদ ও নোভা খন্দকার।  
গ্রামের কাগজের জন্মদিন মানেই উৎসব। আর উৎসব মানেই মিলনমেলা। এই মিলনমেলায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী নেতৃবৃন্দের আগমন ঘটে। দীর্ঘদিন পর অনেকেই একে অপরের সাথে কুশল বিনিময় করেন গ্রামের কাগজের আঙিনায় এসে। যারা এবার আসলেন না, সামনে আর কখনো আসবেনই না তাদের আত্মার প্রতি শান্তি কামনা করছে গ্রামের কাগজ পরিবার। তারা সবাই ওপারে ভালো থাকবেন এই প্রত্যাশা আমাদের।
লেখক : চিফ রিপোর্টার





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft