জীবনধারা
শিরোনাম: চিরবিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম       মানবতার ফেরিওয়ালাদের দেখা নেই       এক সপ্তায় চালু হচ্ছে যমেক হাসপাতালের আইসিইউ       হাজার হাজার মানুষের লাশ কাটা গোবিন্দও লাশ হলেন       ডাক্তার সেজে ওটির সামনে রোগী দেখেন সহকারী ফিরোজ       যশোরে সাড়ে সাত হাজারের বেশি পণ্য হোম ডেলিভারি দেবে চাল ডাল ডটকম       খাজুরায় জুয়াড়ীদের ধরতে পুলিশি তৎপরতা, জুয়ার কোটে অভিযান       মেডিকেলে ভর্তিতে যশোরে ভ্যানচালকের মেয়ের অভূতপূর্ব সাফল্য       হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম : হানিফ       প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার      
রোদে পোড়া দাগ ও ব্রণ দূর করতে আমের ফেসপ্যাক
কাগজ ডেস্ক :
Published : Sunday, 28 March, 2021 at 6:04 PM, Count : 104
রোদে পোড়া দাগ ও ব্রণ দূর করতে আমের ফেসপ্যাকরসাল ফল আমের রয়েছে অনেক পুষ্টিগুণ। ভিটামিন ডি সমৃদ্ধ আম খেলে বাড়ে রোগ প্রতিরোধ ক্ষমতা। আমে রয়েছে ভিটামিন এ এবং বিটা ক্যারোটিন। আর সুস্বাদু এই ফল ব্যবহার করতে পারেন ত্বকের রোদে পোড়া দাগ ও ব্রণ দূর করতে।
এ ছাড়া ত্বক প্রাকৃতিকভাবে উজ্জ্বল ও কোমল রাখার পাশাপাশি বলিরেখা দূর করে।
জেনে নিন পাকা আমের কিছু ফেসপ্যাক সম্পর্কে।
ত্বক উজ্জ্বল ও নরম করতে
২ চা চামচ গমের আটার সঙ্গে ১ চা চামচ মধু ও পরিমাণমতো পাকা আম মিশিয়ে পেস্ট বানিয়ে ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এতে ত্বক উজ্বল হবে।
এ জন্য ১ চা চামচ মধু, ১ চা চামচ আমের পাল্প, ১ চা চামচ চালের আটা ও পরিমাণমতো দুধ মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বকে জমে থাকা মরা চামড়া দূর করে ত্বক নরম ও কোমল হবে।
ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে
১ টেবিল চামচ আমের পাল্পের সঙ্গে ২ টেবিল চামচ বেসন, ২ চা চামচ আমন্ড গুঁড়া ও ১ চা চামচ মধু মিশিয়ে ১৫ মিনিট ত্বকে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে কয়েকবার ব্যবহার করুন। দূর হবে ত্বকের রোদে পোড়া দাগ।
ব্রণ দূর করতে
২ টেবিল চামচ টকদই ও ২ চা চামচ মধুর সঙ্গে আমের পাল্প মিশিয়ে ত্বকে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে নিন। এতে ত্বকের অতিরিক্ত তেল দূর করে ত্বক ব্রণমুক্ত রাখবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft