আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: চিরবিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম       মানবতার ফেরিওয়ালাদের দেখা নেই       এক সপ্তায় চালু হচ্ছে যমেক হাসপাতালের আইসিইউ       হাজার হাজার মানুষের লাশ কাটা গোবিন্দও লাশ হলেন       ডাক্তার সেজে ওটির সামনে রোগী দেখেন সহকারী ফিরোজ       যশোরে সাড়ে সাত হাজারের বেশি পণ্য হোম ডেলিভারি দেবে চাল ডাল ডটকম       খাজুরায় জুয়াড়ীদের ধরতে পুলিশি তৎপরতা, জুয়ার কোটে অভিযান       মেডিকেলে ভর্তিতে যশোরে ভ্যানচালকের মেয়ের অভূতপূর্ব সাফল্য       হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম : হানিফ       প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার      
দুইনের সব নিয়ম কি গরীবগুরোগের জন্যি!
Published : Friday, 2 April, 2021 at 9:45 PM, Count : 128
দুইনের সব নিয়ম কি গরীবগুরোগের জন্যি!আমার একবার হাতে টানাটানি। একমাসের বিল জমা কত্তি পারিনি, পরের মাসের বিলির সাতে গুনোগারিসহ জড়ায় দেচে। জমা দিয়ার শেষ দিনি আমি ইউনিয়ন কাউন্সিলি যাইয়ে ডিজিটাল কায়দায় বিল জমা দিলাম। মুবালি চুড়ুত কইরে ম্যাসেজ আইসলো। পদ্দিন কাজে বাইরোয়চি। বাড়ি আইসে দেকি লাইন কাইটে দিয়ে গেচে। গরমের মদ্দি কারেন চইলে গেলি ঘোম তাই ভাইঙ্গে যায়। আর কারেন না থাকলি কি দশা হয়! বাড়িয়ালা মনে কইরেচে আমি মনে হয় কারেন বিল জমা না দিয়ে ডানি বায় করিচি। দুনো ঝামেলিতি পইড়ে গিলাম। এক কারেন কাটা দুই সংসারে অবিশ্বাস। কাউন্সিলি যাইয়ে হুটোপাটা বাদালাম। যে বিল নিলো সে নেটেত্তে কি এট্টা রিপোট লাবায় দিয়ে দেকালে আমার বিল জমা হইয়ে গেচে। আমার গাটিত্তে টাকা চইলে গ্যালো, ভাইপোর নেটেত্তে টাকা কাইটেও গ্যালো! অতচো কারেন বিল কনে গ্যালো সিডা নিয়ে ঘোরের মদ্দি পড়লাম।
গিলাম বিদ্যুত অপিসি। স্যানে যাইয়ে তো আরাক বিপদ! কেউ কতায় কতি চায় না। হ্যানে হোনে ঠ্যালা গুতো খাইয়ে এক জাগায় পড়লাম চুয়াচুয়ি কইয়ে দেলে বিলির টাকা গুনোগারি শুদ্দতো দিতিই হবে, তার সাতে বারোশ টাকা দেড়ি দিতি হবে, কারেন জুড়ানোর খচ্চা পাতি বাবদ। আমি তারে কলাম, বিল আমি জমা দিলাম হাবরা কেন দেব? আর বিল দিয়ার পদ্দিন আমার লাইন কেন কাটা হইলো সিডার বিচার চাতি আইসে উল্টে আরো বারোশ’ দিতি হবে নতুন কইরে জুড়ানোর জন্যি? ইডাকি মগের মুল্লুক? এক কতায় দুই কতায় ঝইঝই বাইদে গ্যালো। হৈ চৈ দেইকে লোক জড়ো হইয়ে গ্যালো, তার মদ্দি এক সুম্বাদিক আইগোয় আইসে আমার সাতে কতা কওয়া দেইকে অপিসির লোক আমারে কতা কতি না দিয়ে তফাতে নিয়ে নেটে কি চেকচাক কইরে কলে, ঠিক আচে আপনি বাড়ি যান লাইন জুড়ায় দিবানে। আমি কলাম সমিস্যা কনে ছিলো? তারা কলে নেটে, আমি কলাম সুম্বাদিক দেইকে নেট ছাড়ায় গ্যালো? কোন কতার উত্তর বাত্তার দেলে না।
আমাগের মতো খেড়িখুদাগের এক দু’মাস কারেন বিল বকেয়া পড়লি অপিসির লোকের বেতন ভাতা আটকায় যায়! কিন্তুক যকন শুনি বড় বড় লোক আর পোতিস্টানের কাচে কোটি কোটি টাকা কারেন বিল বকেয়া পইড়ে থাকে, তকন তাইগের কিচু হয় না! তালি কি দুইনের সব নিয়ম আমাগের মতো গরীবগুরোগের জন্যি !
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft