স্বাস্থ্যকথা
শিরোনাম: চিরবিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম       মানবতার ফেরিওয়ালাদের দেখা নেই       এক সপ্তায় চালু হচ্ছে যমেক হাসপাতালের আইসিইউ       হাজার হাজার মানুষের লাশ কাটা গোবিন্দও লাশ হলেন       ডাক্তার সেজে ওটির সামনে রোগী দেখেন সহকারী ফিরোজ       যশোরে সাড়ে সাত হাজারের বেশি পণ্য হোম ডেলিভারি দেবে চাল ডাল ডটকম       খাজুরায় জুয়াড়ীদের ধরতে পুলিশি তৎপরতা, জুয়ার কোটে অভিযান       মেডিকেলে ভর্তিতে যশোরে ভ্যানচালকের মেয়ের অভূতপূর্ব সাফল্য       হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম : হানিফ       প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার      
করোনায় দেশে শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫৩
ঢাকা অফিস:
Published : Sunday, 4 April, 2021 at 7:17 PM, Count : 59
করোনায় দেশে শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫৩করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৭ হাজার ৮৭ জন রোগী শনাক্ত হয়েছে। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত। এর আগে ২ এপ্রিল সর্বোচ্চ ৬৮৩০ জন রোগী শনাক্ত হয়েছিলো। এছাড়া নতুন করে আরো ৫৩ জনের মৃত্যু হয়েছে।
রোববার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ৪৯৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ৭২৪টি নমুনা। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৭ লাখ ৮৩ হাজার ৩৮৫টি। নতুন পরীক্ষায় ৭ হাজার ৮৭ জনসহ এখন পর্যন্ত মোট ৬ লাখ ৩৭ হাজার ৩৬৪ জন রোগী শনাক্ত হয়েছেন। একইসময় নতুন করে ৫৩ জনসহ মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ২৬৬ জনে।
এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৭০৭ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ লাখ ৫২ হাজার ৪৮২ জন।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৩ দশমিক ০৭ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
নতুন মৃত ৫৩ জনের মধ্যে ৪৫ জন পুরুষ, বাকি ৮ জন নারী। ৫২ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে, একজন মারা গেছেন বাড়িতে। মোট মারা যাওয়া ৯ হাজার ২৬৬ জনের মধ্যে পুরুষ ৬ হাজার ৯৭০ জন, নারী ২ হাজার ২৯৬ জন।
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৫৩ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৩৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।
প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft