স্বাস্থ্যকথা
শিরোনাম: চিরবিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম       মানবতার ফেরিওয়ালাদের দেখা নেই       এক সপ্তায় চালু হচ্ছে যমেক হাসপাতালের আইসিইউ       হাজার হাজার মানুষের লাশ কাটা গোবিন্দও লাশ হলেন       ডাক্তার সেজে ওটির সামনে রোগী দেখেন সহকারী ফিরোজ       যশোরে সাড়ে সাত হাজারের বেশি পণ্য হোম ডেলিভারি দেবে চাল ডাল ডটকম       খাজুরায় জুয়াড়ীদের ধরতে পুলিশি তৎপরতা, জুয়ার কোটে অভিযান       মেডিকেলে ভর্তিতে যশোরে ভ্যানচালকের মেয়ের অভূতপূর্ব সাফল্য       হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম : হানিফ       প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার      
লকডাউন শুরু দিনে শনাক্ত ৭ হাজারের বেশি, মৃত ৫২
ঢাকা অফিস:
Published : Monday, 5 April, 2021 at 6:38 PM, Count : 34
লকডাউন শুরু দিনে শনাক্ত ৭ হাজারের বেশি, মৃত ৫২দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ৩৯৪তম দিনে ৭ হাজার ৭৫ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। নতুন ৫২ জনের মৃত্যুতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে নয় হাজার ৩১৮ জন। এ নিয়ে টানা দুইদিন আক্রান্ত শনাক্তের সংখ্যা ৭ হাজার ছাড়াল।
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) ৩০ হাজার ২৩৯টি নমুনা পরীক্ষায় সাত হাজার ৭৫ জন এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৩ দশমিক ৪০ শতাংশ।
তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ।
সরকারী ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৩৬ লাখ ২৪ হাজার ১১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারী ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১১ লাখ ৮৯ হাজার ৫০৭টি নমুনা। অর্থাৎ মোট পরীক্ষা করা হয়েছে ৪৮ লাখ ১৩ হাজার ৬২৪টি নমুনা।
এর মধ্যে শনাক্ত হয়েছেন ছয় লাখ ৪৪ হাজার ৪৩৯ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় দুই হাজার ৯৩২ জনসহ মোট পাঁচ লাখ ৫৫ হাজার ৪১৪ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ১৯ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় যে ৫২ জন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ৩৪ জন পুরুষ ও ১৮ জন নারী। তাদের মধ্যে ৫০ জনের হাসপাতালে ও ২ জনের বাড়িতে মৃত্যু হয়েছে। তারাসহ মৃতের মোট সংখ্যা নয় হাজার ৩১৮। মোট শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৫ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এখন পর্যন্ত ৭ হাজার ৪ জন পুরুষ মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৫ দশমিক ১৭ শতাংশ এবং দুই হাজার ৩১৪ জন নারী মৃত্যুবরণ করেছেন যা মোট মৃত্যুর ২৪ দশমিক ৮৩ শতাংশ।
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৫২ জনের মধ্যে ১০ বছরের নিচের ১ জন, এগারো থেকে বিশ বয়সী এক জন, ত্রিশোর্ধ্ব ৩ জন, চল্লিশোর্ধ্ব ছয় জন, পঞ্চাশোর্ধ্ব ৯ জন এবং ষাটোর্ধ্ব ৩২ জন রয়েছেন। আর বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগে ৪০ জন, চট্টগ্রাম বিভাগে সাত জন, রাজশাহী বিভাগে এক জন, খুলনা বিভাগে ১ জন, বরিশাল বিভাগে ১ জন, সিলেট বিভাগে ১ জন ও রংপুর বিভাগে ১ জন।
দেশে করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে আজ থেকেই শুরু হয়েছে সাত দিনের লকডাউন। সেই লকডাউনের শুরুর দিনেই আবারো আক্রান্ত শনাক্ত সাত হাজার ছাড়িয়ে গেল।
চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ১৩ কোটি ১৯ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ২৮ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১০ কোটি ৬২ লাখের বেশি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft