সারাদেশ
শিরোনাম: চিরবিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম       মানবতার ফেরিওয়ালাদের দেখা নেই       এক সপ্তায় চালু হচ্ছে যমেক হাসপাতালের আইসিইউ       হাজার হাজার মানুষের লাশ কাটা গোবিন্দও লাশ হলেন       ডাক্তার সেজে ওটির সামনে রোগী দেখেন সহকারী ফিরোজ       যশোরে সাড়ে সাত হাজারের বেশি পণ্য হোম ডেলিভারি দেবে চাল ডাল ডটকম       খাজুরায় জুয়াড়ীদের ধরতে পুলিশি তৎপরতা, জুয়ার কোটে অভিযান       মেডিকেলে ভর্তিতে যশোরে ভ্যানচালকের মেয়ের অভূতপূর্ব সাফল্য       হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম : হানিফ       প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার      
চার দিনেও গ্রেফতার হয়নি কারাগার থেকে পালিয়ে যাওয়া আসামি
শরীয়তপুর প্রতিনিধি:
Published : Wednesday, 7 April, 2021 at 6:11 PM, Count : 43
চার দিনেও গ্রেফতার হয়নি কারাগার থেকে পালিয়ে যাওয়া আসামিশরীয়তপুর জেলা কারাগার থেকে লিটন সিকদার সেজে কারাগার থেকে বেরিয়ে গেলেন সাজাপ্রাপ্ত তিন মামলার আসামি লিটন ফরাজী। রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় শরীয়তপুর কারাগারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বুধবার (৭ এপ্রিল) পর্যন্ত ‘প্রতারণা করে পালিয়ে যাওয়া’ আসামি লিটন ফরাজীর সন্ধান দিতে পারেনি কারা কর্তৃপক্ষ।
রোববার আদালত থেকে জামিন পান লিটন সিকদার। কিন্তু কারা কর্তৃপক্ষকে জামিনের কাগজপত্র দেখিয়ে বের হন লিটন ফরাজী। পালিয়ে যাওয়া আসামিকে ঢাকা, শরীয়তপুর ও বরিশালে খুঁজছেন কারা কর্মকর্তারা।
সোমবার (৫ এপ্রিল) শরীয়তপুর সদর পালং মডেল থানায় এ সংক্রান্তে সাধারণ ডায়েরি (জিডি) করেছে জেলা কারাগার কর্তৃপক্ষ। এ ছাড়া শরীয়তপুরের জেল সুপার বিষয়টি গতকাল কারা মহাপরিদর্শককে জানান। গঠন করা হয় তদন্ত কমিটি।
বরিশাল ডিআইজি প্রিজন মো. টিপু সুলতান বিষয়টি তদন্ত করছেন বলে জানিয়েছেন, শরীয়তপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাখাওয়াত হোসেন।
শরীয়তপুর কারাগারের জেলার (ভারপ্রাপ্ত) আমিরুল ইসলামের পালং মডেল থানায় করা জিডির আবেদনে বলা হয়েছে, ‘৪ এপ্রিল সন্ধ্যায় তিনি দুজন আসামিকে বিধি মোতাবেক মুক্তি দেন। কিন্তু দাফতরিক অনিচ্ছাকৃত ভুলের কারণে লিটন সিকদার সেজে প্রতারণা করে কারাগার থেকে বেরিয়ে গেছেন লিটন ফরাজী।’
শরীয়তপুর কারাগার ও পুলিশ সূত্রে জানা গেছে, লিটন ফরাজীর বাড়ি বরিশালের উজিরপুর। ঢাকার বাসা বাসাবোতে। তার নামে তিনটি মামলা রয়েছে। আর লিটন সিকদারের বাড়ি শরীয়তপুরে। শরীয়তপুর কারাগারের জেল সুপার গোলাম হোসেন সোমবার কারা মহাপরিদর্শককে একটি চিঠি পাঠান। সেখানে বিষয়টিকে জামিনে ভুল মুক্তি বলে উল্লেখ করা হয়।
চিঠিতে জানানো হয়, লিটন সিকদারের পরিবর্তে হাজতি লিটন ফরাজী শরীয়তপুর কারাগার থেকে বেরিয়ে গেছেন।
এ ঘটনায় জেলার ও ডেপুটি জেলারের বিরুদ্ধে কারা বিধিমোতাবেক লিখিত ব্যাখ্যা চাওয়া হয়েছে। জেলার আমিরুল ইসলামের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, নামের মিলের সুযোগে প্রতারণা করে লিটন ফরাজি পালিয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক সাখাওয়াত হোসেন বলেন, কারাগার কর্তৃপক্ষের ভুলে এক আসামির পরিবর্তে অন্য আসামি জামিনে বের হয়ে গেছে। এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে। পালাতক লিটন ফরাজিকে গ্রেফতার করে তার বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেয়া হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft