দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: চিরবিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম       মানবতার ফেরিওয়ালাদের দেখা নেই       এক সপ্তায় চালু হচ্ছে যমেক হাসপাতালের আইসিইউ       হাজার হাজার মানুষের লাশ কাটা গোবিন্দও লাশ হলেন       ডাক্তার সেজে ওটির সামনে রোগী দেখেন সহকারী ফিরোজ       যশোরে সাড়ে সাত হাজারের বেশি পণ্য হোম ডেলিভারি দেবে চাল ডাল ডটকম       খাজুরায় জুয়াড়ীদের ধরতে পুলিশি তৎপরতা, জুয়ার কোটে অভিযান       মেডিকেলে ভর্তিতে যশোরে ভ্যানচালকের মেয়ের অভূতপূর্ব সাফল্য       হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম : হানিফ       প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার      
এসেছে ৭৮ হাজার ভ্যাকসিন
আজ থেকে যশোরে দ্বিতীয় ডোজের টিকাদান শুরু
কাগজ সংবাদ
Published : Wednesday, 7 April, 2021 at 11:24 PM, Update: 07.04.2021 11:39:04 PM, Count : 216
আজ থেকে যশোরে দ্বিতীয় ডোজের টিকাদান শুরুআজ বৃহস্পতিবার থেকে যশোরে করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিনের (টিকা) প্রথম দফার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু হচ্ছে। বুধবার সকালে ৭৮ হাজার ডোজ ভ্যাকসিন যশোরে পৌঁছেছে। স্বাস্থ্যবিধি মেনে ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলমান রাখতে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে আটটিসহ গোটা জেলায় ৩৬টি বুথ প্রস্তুত করা হয়েছে।
গত ৭, ৮ ও ৯ ফেব্রুয়ারি প্রথম ভ্যাকসিনের ডোজ গ্রহণকারীদের দ্বিতীয় ডোজ গ্রহণের জন্যে মোবাইলে খুদে বার্তা পাঠানো হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।
সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণের পর ৮সপ্তাহ অর্থাৎ ৫৬দিন পার হওয়াদের দ্বিতীয় ডোজ গ্রহণের আমন্ত্রণ জানিয়ে মোবাইলে খুদে বার্তা পাঠানো হয়েছে। যশোর মেডিকেল কলেজ হাসপাতালের বুথে ভ্যাকসিন গ্রহণের জন্য দেড় হাজারের অধিক মানুষকে আমন্ত্রণ জানানো হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতেও সক্ষমতানুযায়ী ভ্যাকসিন দেয়ার জন্য প্রস্তুতি নেয়া হয়েছে। যশোরে করোনাভাইরাসের সংক্রমণ উর্ধ্বমুখী। ফলে স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই। সকলকে নিরাপদ করার জন্য স্বাস্থ্যবিভাগ সচেষ্ট। সুতরাং মোবাইলে খুদে বার্তা না পেলে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য কেন্দ্রে এসে ভিড় না করার অনুরোধ করেছেন সিভিল সার্জন।
এদিকে, বুধবার দুপুর দু’টোর দিকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভ্যাকসিন প্রদানের সার্বিক প্রস্তুতি ও সেখানে স্থাপিত বুথ পরিদর্শন করেছেন সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার দিলীপ কুমার রায়সহ জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft