জাতীয়
শিরোনাম: বাজারে ঈদের কেনাকাটার ধুম !       তবুও এগিয়ে যেতে হবে        যশোরে টিকা নিলেন আরও ২৫১৬ জন        মোটরসাইকেল চুরির মামলায় তিনজনের রিমান্ড       করোনার দাপটে রুদ্ধবাসের ‘একলা’ বৈশাখ        যশোর পৌরসভার নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরদের শপথ        নতুন বছরে গড়বো আলোকোজ্জ্বল ভবিষ্যত : প্রধানমন্ত্রী       বাঘারপাড়ায় হাট-বাজারে উপচে পড়া ভীড়, কে শোনে কার কথা!       টস জিতে বোলিংয়ে কলকাতা       সাবেক উপজেলা চেয়ারম্যান আমির হোসেনের বিরুদ্ধে শাশুড়ির মানববন্ধন      
করোনা থেকে মানুষকে বাঁচাতে কঠোর পদক্ষেপ নিবে সরকার
কাগজ ডেস্ক :
Published : Thursday, 8 April, 2021 at 4:06 PM, Update: 08.04.2021 7:26:15 PM, Count : 110
করোনা থেকে মানুষকে বাঁচাতে কঠোর পদক্ষেপ নিবে সরকারপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ নিবে সরকার।
বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে বিসিএস কর্মকর্তাদের ৭১তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, ভবিষ্যতে কঠোর পদক্ষেপ নিতে হবে, মানুষকে বাঁচানোর জন্য। আপনারাও স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলবেন। সবাইকে উৎসাহিত করবেন। মাস্ক পরবেন। ঘরে ফিরে গরম পানির ভাপ নেবেন। গড়গড়া করবেন।
এসময় দেশের উন্নয়নের জন্য বিসিএস কর্মকর্তাদের সাধারণ মানুষের পাশে থেকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের সুপারিশ পেয়েছি। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠন করবো। আপনাদের ওপরই ওই দায়িত্ব পড়বে। ৪১-এ উন্নত বাংলাদেশ গড়ার মূল সৈনিক আপনারা। সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালন করতে হবে।
তিনি বলেন, মনে রাখতে হবে- আমরা বাঙালি, আমাদের মর্যাদার সঙ্গে দাঁড়াতে হবে। এজন্য মানুষের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে আপনাদের কাজ করতে হবে। জনগণ প্রজাতন্ত্রের মালিক, সেটা মাথায় রেখে তাদের সেবা দিবেন।
শেখ হাসিনা বলেন, গণমুখী প্রশাসন করতে নানা কার্যকর উদ্যোগ নিয়েছি। উচ্চতর ডিগ্রি ও প্রশিক্ষণের জন্য ফেলোশিপ বৃত্তি প্রদানসহ সব পদক্ষেপ নেয়া হয়েছে। বিজ্ঞানের নতুন প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাওয়ার জন্য প্রশিক্ষণকে গুরুত্ব দিচ্ছি। অবশ্য নতুন প্রজন্ম প্রযুক্তির উৎকর্ষের সঙ্গে সঙ্গে তাদের চিন্তা-ভাবনা ও শিক্ষায় অন্যান্যদের চেয়ে অগ্রগামী।
প্রধানমন্ত্রী বলেন, করোনার থাবায় সারা বিশ্বের মতো বাংলাদেশের উন্নয়নেও এসেছে স্থবিরতা। তবুও সব বাধা মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে সরকার। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের অগ্রযাত্রাও এখন বিশ্বের বুকে উদাহরণ।
এ সময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে কোর্সে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের হাতে পুরস্কার তুলে দেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft