আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: যশোরে কোয়ারেন্টাইনে নারীর মৃত্যু       বৃহস্পতিবার জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ       হেফাজত তাণ্ডব: দায় স্বীকার করলেন হারুন       তিন ক্লাবের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া শুরু       শুক্রবার ঈদ       রাস্ট্রিক সোসাইটির উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ       মণিরামপুরে ঈদ বস্ত্র ও নগদ অর্থ বিতরণ        তাড়াহুড়োয় ফেরিতে প্রাণ গেল ৬ জনের       কোয়ারেন্টাইনে ঈদ করবেন আড়াই সহস্রাধিক মানুষ       আজ চাঁদ উঠলে কাল ঈদ       
এ লজ্জা থোবো কনে!
Published : Sunday, 11 April, 2021 at 9:13 PM, Count : 157
এ লজ্জা থোবো কনে!করোনায় মানসির জীবন নিয়ে টানাটানি, তার মদ্দি কিচু কিচু খবর শুনলি মটকা তাইতে যায়। মানুস আসলেই মানুস আচে, নাকি মানসির ফটোকপি হইয়ে গেচে তাই নিয়ে ধন্দে পইড়ে যাই। বিবেক বুদ্দি কনে যাইয়ে ঠেকলি ইরাম হতি পারে তারও বুজ পাইনে!
এক সুমায় শিক্কেগুরুর জাগা ছিলো বাপেরও ওপরে। শাহ সগীর নামের এক কবি লিকে গেচেন দ্বিতীয় পোনাম করো পিতা হন্তে বাড়, দোসর জনম দিলো তিহ সে আম্বার। যার হেজে মানে কল্লি দাড়ায়, বাপ দুইনেয় আনলিও তারে শিকোয় পড়ায় মানুস করে শিক্কেগুরু। তাই দোসর জম্ম দিয়ার জন্যি শিক্ককেরা বাপের মতোই। আগে এই সবের মানবিচ ছিলো। একন সে সবের বালাই বিলে কিচু আছে মনে হয় না। তেবে ইডা নিয়ে তক্ক আচে। এর দায় কার, মাইস্টেরগের না ছাত্তরগের। সিডা নিয়ে নানান মুনি নানান মত হতি পারে।
আমি মুক্কু সুক্কু মানুস জ্ঞানের বহর খাটো সে দিকি যাতি চাইনে। কিন্তুক কিচু কিচু মাইস্টেরগের কাজকম্ম দেইকে আকাটা মাইরে যায়। ইরাম ইরাম খাইন তারা বাদায় কি কইরে! ঘটনাডা গিরামের কাগজে পইড়ে ঝিম মাইরে ছিলাম। যে কতা মুকি আনাতো দূরি থাক, কল্পনায়ও আসে না! তা সবার চোকির সুমকি কল্লেডা কি কইরে! সাতক্ষীরের শ্যামনগর উপজিলার নুরনগর আশালতা মাইদ্যমিক ইস্কুলির হেড মাইস্টের শামীম আহমেদ ফুসলায়ে অইন্য ধম্মের এট্টা মাইয়েরে নিয়ে ভুকসি মারিল, মাইয়েডা তার ছাত্রী। সেই মাইয়ের পরিবারের লোকজন তলাশ কইরে কোনটোয় না পাইয়ে হাই হুতাশ কইরে বেড়াচ্চিল। এর মদ্দি একজন খবর দিলো, মাইয়েডারে ফেসবুকি দেকা গেচে তারই ইস্কুলির হেড মাইস্টেরের সাতে। পরে সব জাগায় চাউর হয়, নুটারী পাবলিক কইরে মাইয়েডারে ধম্ম বদলায়ে নিজির ধম্মে আইনে তারে নিকে কইরেচে। বিয়ে কইরেচে কতি পাল্লাম না। কারন এর আগে তিনি সদরে তিনবার এই কাজ কইরেচেন। ইডা তার চার নম্বর কাজ। আর এলেকাবাসী জানায়েচে, সদরের বাইরিও গোপনে হরকোলি খাইন বাদায়ে হাতে নাতে ধরা খাইয়ে জুতোপিটে পন্তিক খাইয়েচে, তবু নুচ মাটো হয়নি ঐ মাইস্টেরের। বহুত ছাত্রীরা তার হাতে ইরাম ছালে ছুতোয় নিযযাতনের শিকার হইয়েচেন।
শুনতি পালাম ঐ মাইস্টেরের ভাই ইউপি চিয়ারমেন আর পোভাবশালী নিতা হওয়ায় কেউ তার টিকি ছুতি পারে না। মাইস্টের নাম ধইরে এই বিবেকহীন কাজ কল্লে কি কইরে কওদিনি বাপু!
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft