সম্পাদকীয়
শিরোনাম: যশোরে গাঁজাসহ নারী আটক       মোরেলগঞ্জে বৈদ্যুতিক শর্টসার্কিটে ১০ দোকান পুড়ে ছাই       অনুপ্রবেশকালে হাসাদাহ থেকে আটক ৮        মানবপাচারকারী চক্রের হোতা সাইফুল র‌্যাবের হাতে আটক       কেশবপুর পৌরসভার উদ্যোগে ১৩ হাজার মাস্ক বিতরণ        উপকূলের উন্নয়নে জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ রাখার দাবি       যশোরের নতুন জেলা শিক্ষা অফিসারকে শুভেচ্ছা স্বাশিপের       মণিরামপুরের প্রতিবন্ধী কবির হত্যা মামলায় চার্জশিট       আগামীকাল আলমগীর সিদ্দিকীর ৪৪ তম মৃত্যুবার্ষিকী        এশিয়ান কাপের বাছাই পর্বে খেলবে বাংলাদেশ      
অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে
Published : Monday, 12 April, 2021 at 9:22 PM, Count : 149
অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবেঅপ্রতিরোধ্য করোনাভাইরাস এবং সেই ভাইরাস থেকে উদ্ভুত পরিস্থিতি সম্পর্কে এখন আর নতুন করে কিছুই বলার নেই। আগের বছরের তিক্ত অভিজ্ঞতা আর এই বছরে ভাইরাসটির তীব্র আক্রমণ এরই মধ্যে পৃথিবীর অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশকেও শঙ্কিত করে তুলেছে। কেউই বলতে পারছে না; আগামীতে ঠিক কি অপেক্ষা করছে মানব জাতির সামনে। যদি এই পরিসরটি আরও ছোট করে আনা যায়- তাহলে বলা যায়, আমরা কেউই আসলে জানি না সামনের দিনগুলো কতটা কঠিন হয়ে আছড়ে পড়বে আমাদের ওপর।
গত বছর ৮ মার্চ দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর আতঙ্ক ছড়িয়ে পড়েছিল মানুষের মাঝে। সেই আতঙ্ক আরও তীব্র হয় ১৮ মার্চ। যখন করোনায় প্রথম কোনো ব্যক্তির মৃত্যুর খবরে। তারপর যা হলো তা আমরা সবাই জানি। ২৬ মার্চ থেকে ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণার পর তা দফায় দফায় বেড়ে ৬৬ দিনে গিয়ে ঠেকেছিল। এক পর্যায়ে সীমিত পরিসরে কিছু কিছু শিল্পকারাখানা ও প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়।
আমরা জানি, সাধারণ ছুটির সেই দিনগুলো অনেকের কাছেই সুখকর ছিল না। দেশের মোট জনগোষ্ঠীর বড় একটা অংশ কাজ হারিয়ে অসহায় অবস্থায় খেয়ে না খেয়ে দিন কাটিয়েছে। তখন আমরা লক্ষ্য করেছি, সরকার থেকে শুরু করে বড় বড় সংগঠনও তাদের পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছিল। হয়তো পরিস্থিতি তাদের অনুকূলে ছিল না! তবে সেই মানুষগুলোর পাশে ছিল সাধারণ মানুষ। যারা সমাজে নিম্ন-মধ্যবিত্ত নামে পরিচিত। তাদের কাছে যা ছিল, তাই নিয়েই ঝাঁপিয়ে পড়েছিল। এটা ঠিক, করোনাভাইরাসের ভয়ে তখন অনেকেই ছিল ভীত-সন্ত্রস্ত। জীবনের ভয়েই তারা অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারেনি।
‘লকডাউন’ বা ‘কড়া লকডাউন’ যাইহোক না কেন, আমরা মনে করি মানুষের জীবন আগে। তবে সেই জীবন রক্ষা করতে গিয়ে জীবিকা হারানো অসহায় মানুষগুলোর পাশেও দাঁড়াতে হবে। আমাদের যার যেমন সামর্থ, তাই নিয়ে তাদের পাশে দাঁড়াতে হবে। তবেই করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বিজয় অর্জন সম্ভব। তা না হলে, আমাদের সব চেষ্টা ব্যর্থ হতে বাধ্য। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft