আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: যশোরে কোয়ারেন্টাইনে নারীর মৃত্যু       বৃহস্পতিবার জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ       হেফাজত তাণ্ডব: দায় স্বীকার করলেন হারুন       তিন ক্লাবের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া শুরু       শুক্রবার ঈদ       রাস্ট্রিক সোসাইটির উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ       মণিরামপুরে ঈদ বস্ত্র ও নগদ অর্থ বিতরণ        তাড়াহুড়োয় ফেরিতে প্রাণ গেল ৬ জনের       কোয়ারেন্টাইনে ঈদ করবেন আড়াই সহস্রাধিক মানুষ       আজ চাঁদ উঠলে কাল ঈদ       
এহনো সাবধান না হলি কিন্তুক বিপদ!
Published : Monday, 12 April, 2021 at 9:22 PM, Count : 133
এহনো সাবধান না হলি কিন্তুক বিপদ!৯০ বছর বয়সী এক মুরুব্বীরে করোনায় ধইরেচে। বাড়ির লোকজন তারে ধইরে পাইড়ে সরকারি হাসপাতালে নিয়ে গেচে। বয়েসের ভার আর করোনার কচনে তার যায় যায় অবস্তা। গুরুতর দেইকে স্যানতে তারে বড় এক হাসপাতালের আইসিইউতি ভত্তি কইরেচে পেত্তেকদিন পঞ্চাশ হাজার টাকার চুক্তিতি। তাও ভাবডা ইরাম, রাজী হলি হও না হলি জাগা খালি করো, বহুত লোক ভাড়া নিয়ার জন্যি সিরিয়ালে আচে।
পরিবার পরিজন ছাইড়ে একা একা বহুত কষ্টে ১৪দিন পার করার পর মুরুব্বীর অবস্থা ভালো হওয়ায় বাড়ি নিয়ে যাওয়ার জন্যি ডাক্তাররা অনুমতি দেচে। বাড়ি যাওয়ার গোচগাছ কত্তেচে। এর মদ্দি বাড়ির যে যেম্মি পাচ্চে ডাক্তারগের কাচে যাইয়ে ধন্যবাদ দেচ্চে আর কৃতজ্ঞতা জানায় কচ্চে, আপনারা যা কল্লেন আপনাগের উপকার আমরা কোনদিন ভোলবো না। এরমদ্দি হাসপাতালের নার্স আইসে রুগীর চিকিসসে বিল ধরার দেচে কিডা দেবে তাই জানার জন্যি। মুরুব্বী ইশারায় ডাইকে নিয়ে বিলডা দেইকে দুই চোখ দিয়ে পানি ছাইড়ে দেছেন। হাউহাউ কইরে কান্দা দেইকে ডাক্তার নার্সরা আইগোয় আইসে কচ্চে, আপনার যদি টাকার সমিস্যা থাকে তালি আমাগের কন, আমরা কিস্তি কইরে দিবানে, যাতে আপনার শোধ কত্তি যুইত হয়। আপনি একন যা পারেন দেন, বাদবাকিডা পরে আমাগের একাউন্টি দিয়ে দিলিও হবে। তাই শুইনে মুরুব্বী জকার দিয়ে কাইন্দে উইটে কচ্চে, ওরে বাপুরে তুমাগের দিয়ার জন্যি আমার টাকার অভাব নেই। ১৪ দিনি ৭ লক্ক টাকা দিতি হবে সিডা আমার জন্যি সিরাম কিচু না। তার কতা শুইনে স¹লি অবাক মাইরে যাইয়ে কচ্চে, টাকা যদি সমিস্যা না হয় তাহলি কাইনতেচেন ক্যান? মুরুব্বী কলেন আমার বয়েস ৯০ বচর। এর মদ্দি মাত্তর ১৪ দিন হ্যানে ছিলাম, যার জন্যি ৭ লক্ক টাকা খচ্চা দিতি হচ্চে, আর স¹লি আইসে কত ধইন্যবাদ আর কৃতজ্ঞতা জানাচ্চে। অথচ সিস্টিকত্তা যে ৯০ বচর বিনি টাকায় আমারে বাচায় রাইকলো তার জন্যি তো তার কাচে কোনদিন কৃতজ্ঞতা জানায়ে কিচু কল্লাম না। সেই দুক্কি আমি কানতিচি!
পেত্তেকদিন করোনায় রুগি আর মরার সংখ্যা রেকড ভাঙ্গচে। এর মদ্দিও যারা ভালো আচি মালিকির কাচে তার জন্যি হাজার শোকর, তেবে সাবধানের মাইর নেই, কতাডাও মনে রাকতি হবে।
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft