অর্থকড়ি
শিরোনাম: যশোরে কোয়ারেন্টাইনে নারীর মৃত্যু       বৃহস্পতিবার জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ       হেফাজত তাণ্ডব: দায় স্বীকার করলেন হারুন       তিন ক্লাবের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া শুরু       শুক্রবার ঈদ       রাস্ট্রিক সোসাইটির উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ       মণিরামপুরে ঈদ বস্ত্র ও নগদ অর্থ বিতরণ        তাড়াহুড়োয় ফেরিতে প্রাণ গেল ৬ জনের       কোয়ারেন্টাইনে ঈদ করবেন আড়াই সহস্রাধিক মানুষ       আজ চাঁদ উঠলে কাল ঈদ       
বুথে ও ব্যাংকে হুমড়ি গ্রাহকদের
অর্থকড়ি ডেস্ক :
Published : Tuesday, 13 April, 2021 at 4:58 PM, Count : 71
বুথে ও ব্যাংকে হুমড়ি গ্রাহকদেরকরোনাভাইরাসের সংক্রমণ রোধে বুধবার থেকে কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। লকডাউনের আগের দিন হওয়াতে ব্যাংকগুলোতে উপচে পড়া ভিড় দেখা গেছে। মঙ্গলবার রাজধানীর বিভিন্ন ব্যাংক ঘুরে এমন চিত্র দেখা গেছে।
সরেজমিনে দেখা যায়, বেশিরভাগ শাখায় গ্রাহকের দীর্ঘ সারি দেখা গেছে। কে আগে সেবা নেবেন এ নিয়ে প্রতিযোগিতায় নেমেছেন গ্রাহকেরা। অন্যদিকে গ্রাহকের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে ব্যাংক কর্মীদের।
অনেক শাখাতেই অতিরিক্ত ভিড়ে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। তবে ব্যাংকের শাখায় প্রবেশের সময় থার্মাল থার্মোমিটার দিয়ে গ্রাহকের তাপমাত্রা পরিমাপ করা হচ্ছে।
লকডাউনের আগের দিন হওয়ায় মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত লেনদেন চলছে। লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কাজ শেষ করার জন্য ব্যাংক বিকেল পাঁচটা পর্যন্ত খোলা থাকবে।
লকডাউনের মেয়াদ এরপরে আরও বাড়বে কিনা কেউই বলে পারছেন না। আর এরই মাঝে নিজের কাছে নগদ টাকা রাখতে ব্যাংকমুখী হতে শুরু করেছেন গ্রাহকরা। সাধারণ গ্রাহকরা বলছেন, নিতপণ্যের বাজার খোলা থাকলেও ব্যাংক বন্ধ থাকবে। সে সময় প্রয়োজনীয় খরচের জন্য টাকা হাতে রাখতে চাই।
ডাচ বাংলা ব্যাংকে সেবা নিতে গিয়ে রাকিব হাসনাত নামে একজন বলেন, আজ অনেক সকালে এসেছি। ব্যাংকে এতো ভিড় হবে জানলে আগে থেকেই টাকাগুলো উঠিয়ে রাখতাম। এখন সিরিয়ালে দাড়িয়ে সময় পার করছি।
ধানমন্ডির এক হাসপাতালে বড় বোনকে ভর্তি করেছেন ফারহানা চৌধুরী। ইসলামি ব্যাংকের সিরিয়ালে দাড়িয়ে থেকে তিনি বলেন, দ্রত টাকা উঠানোর দরকার। তবে এসেই পড়েছি মুশকিলে। যারা সিরিয়ালে সবার ই তাড়া। একেতো লকডাউনের আগের দিন অন্যদিকে রোজার আগের দিন। সবমিলিয়ে খুব বিপদে আছি। কখন টাকা তুলতে পারবো জানি না।
ইসলামী ব্যাংক কর্মকর্তা আফজাল হোসেন জানান, লকডাউনে ব্যাংক লেনদেন বন্ধ থাকবে তাই গ্রাহকরা আজ ব্যাংকে ভিড় করছেন। আজ শুধু টাকা উত্তোলনই হচ্ছে। গত কয়েকমাসে এতো উত্তোলন দেখিনি।
এদিকে ১৪ থেকে ২১ এপ্রিল ব্যাংক বন্ধ থাকার কারণে এ সময়ে ব্যাংকগুলোর এটিএম বুথ থেকে দিনে এক লাখ টাকা পর্যন্ত নগদ উত্তোলন করা যাবে। এ নিয়ে বাংলাদেশ ব্যাংক এক প্রজ্ঞাপন জারি করেছে। বর্তমানে বেশির ভাগ ব্যাংকের কার্ড দিয়ে দিনে ৫০ হাজার টাকা ও কিছু ব্যাংক থেকে বেশি অর্থ উত্তোলন করা যায়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft