স্বাস্থ্যকথা
শিরোনাম: যশোরে কোয়ারেন্টাইনে নারীর মৃত্যু       বৃহস্পতিবার জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ       হেফাজত তাণ্ডব: দায় স্বীকার করলেন হারুন       তিন ক্লাবের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া শুরু       শুক্রবার ঈদ       রাস্ট্রিক সোসাইটির উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ       মণিরামপুরে ঈদ বস্ত্র ও নগদ অর্থ বিতরণ        তাড়াহুড়োয় ফেরিতে প্রাণ গেল ৬ জনের       কোয়ারেন্টাইনে ঈদ করবেন আড়াই সহস্রাধিক মানুষ       আজ চাঁদ উঠলে কাল ঈদ       
মাথাব্যথা থেকে মুক্তির ৩ উপায়
কাগজ ডেস্ক :
Published : Friday, 16 April, 2021 at 5:06 PM, Count : 91
মাথাব্যথা থেকে মুক্তির ৩ উপায়শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। এসময়ে অনেক রোজাদারই নতুন খাদ্যাভাসের সাথে মানিয়ে নিতে পারে না। ফলে বেশকিছু শারিরিক সমস্যা দেখা দেয়। যার মাঝে অন্যতম মাথাব্যাধা। কখনও শরীরে পানির পরিমাণ কমে গিয়ে, আবার কখনও টেনশন বা স্ট্রেস থেকে এই অবস্থা দেখা দেয়। তবে মারাত্মক এই সমস্যা তাড়াতে বেশ উপযোগী সাধারণ কিছু টোটকা। আজ জানবো আদা, দারুচিনি এবং লেবুর মাধ্যমে কিভাবে মাথাব্যাথা উপশম করানো যায়।
আদা- মাথাব্যাথার ক্ষেত্রে আদা অন্যতম উপকারী খাবার। এটি মাথা ধরা কমার পাশাপাশি শরীরে রক্ত চলাচল স্বাভাবিক করে। আদার রসের সাথে যদি অল্প পরিমাণ লেবুর রস মিশিয়ে খাওয়া যায় তাহলে মাথাব্যাথা উপশমে এটি বেশ কার্যকরী ভূমিকা রাখবে।
দারুচিনি- রান্নায় ব্যবহৃত দারুচিনিকে সাধারণত মশলা হিসেবেই চিনে থাকি। তবে আপনি জানেন কি, মাথা ধরা সারাতে অতি সহজেই এই বস্তুটির ব্যবহার করা যায়। কয়েকটি দারুচিনি নিয়ে তা গুড়ো করে পানির সঙ্গে মিশিয়ে পেস্ট করে কপালে লাগাতে হবে। কিছুপর তা হালকা গরম পানিতে ধুয়ে ফেললেই সেরে যাবে মাথা ধরা।
লেবু- শরীরের জন্য অন্যতম ও উপকারী একটি ফল হলো লেবু। চায়ের সঙ্গে অর্ধেক লেবুর রস মিশিয়ে খেলে অতি সহজেই মাথা ধরা কমে যায়। শুধু তাই নয়, একটি লেবুকে কেটে তার রস মাথায় লাগালেও অতি সহজেই মাথা ধরা কমে যায়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft