আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: চালুর প্রথম দিনে যাত্রী সংকটে গণপরিবহন (ভিডিও)       যে নিউজ ভাইরাল হলো       ভয়ানক ফ্রি ফায়ার ও পাবজি গেমসে শিশু কিশোররা        ভারতে গেল কোভিড-১৯ এর চিকিৎসা সামগ্রীর প্রথম চালান        শার্শায় মাছের ঘেরে বিষ প্রয়োগ দশ লাখ টাকার মাছ নিধন       মুরগি মরাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫       যমেক হাসপাতাল ছাত্রলীগের ইফতারি বিতরণ        কাজী বর্ণ উত্তমের ইফতারি বিতরণ        অভিযুক্ত লুৎফর-ছোট্টকে চালান       রিকশা থামিয়ে ছিনতাইয়ের সময় দু’জনকে গণধোলাই      
ফিলিপের শেষ বিদায়ে একা বসে ছিলেন রানি এলিজাবেথ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 18 April, 2021 at 12:49 PM, Count : 126
ফিলিপের শেষ বিদায়ে একা বসে ছিলেন রানি এলিজাবেথডিউক অব অ্যাডিনবার্গ প্রিন্স ফিলিপের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। আড়ম্বরহীন রাষ্ট্রীয় আয়োজনে শনিবার (১৭ এপ্রিল) রাজকীয় বাসভবন উইন্ডসোর ক্যাসেলের পাশেই সেন্ট জর্জেস চ্যাপেলে সমাহিত করা হয় তাকে।
মহামারি করোনাভাইরাসের কারণে প্রিন্স ফিলিপের শেষকৃত্য অনুষ্ঠান ছিল নিয়ন্ত্রিত। তার অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নেন রাজপরিবারের ৩০ সদস্য। সবার মুখে ছিল মাস্ক। শারীরিক দূরত্ব বজায় রাখা হয়েছিল পুরো অনুষ্ঠানে। শেষকৃত্যে একা বসেছিলেন রানি। মরদেহ যখন নিয়ে যাওয়া হচ্ছিল তখন রাজপরিবারের সবার পেছনে হাঁটছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ।
৭৩০ জনের বেশি সশস্ত্র বাহিনীর সদস্য অনুষ্ঠানে অংশ নেন। ল্যান্ড রোভারে করে তার মরদেহ সেন্ট জর্জ চ্যাপেলে নিয়ে যাওয়া হয়। গাড়ির ঠিক পেছনেই ছিলেন প্রিন্সেস অ্যান ও প্রিন্স চার্লস। সঙ্গে ছিলেন প্রিন্স এডওয়ার্ড ও প্রিন্স অ্যান্ড্রু। পেছনে ছিলেন প্রিন্স উইলিয়াম ও হ্যারি এবং তাদের সঙ্গে ছিলেন তাদের চাচাতো ভাই পিটার ফিলিপস।
গত ৯ এপ্রিল উইন্ডসর ক্যাসলে মারা যান প্রিন্স ফিলিপ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৯ বছর।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft