সারাদেশ
শিরোনাম: খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৭ মৃত্যু       বাংলাদেশ চায় রোহিঙ্গা প্রত্যাবর্তনে জাতিসংঘ স্পষ্ট রোডম্যাপ তৈরি করুক       মারা গেলেন ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলতাফ হোসেন       কখনও পরমাণু যুদ্ধে জড়ানো যাবে না : যৌথ বিবৃতিতে পুতিন ও বাইডেন       বৃষ্টি আরও দুদিন হতে পারে       রাজধানীতে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৮ সদস্য গ্রেফতার       চট্টগ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১৮ মামলার আসামি গুলিবিদ্ধ        রাজশাহী মেডিকেলে আরও ১০ জনের মৃত্যু       চট্টগ্রামে করোনায় আরও দুইজনের মৃত্যু, শনাক্ত ১৬৯       জয়পুরহাটে করোনায় ৭৪ জন আক্রান্ত       
করোনায় মারা গেলেন কক্সবাজারের প্রবীণ সাংবাদিক
কক্সবাজার সংবাদদাতা :
Published : Sunday, 18 April, 2021 at 3:36 PM, Update: 18.04.2021 3:39:24 PM, Count : 97
করোনায় মারা গেলেন কক্সবাজারের প্রবীণ সাংবাদিকভারতে ক্যান্সার আক্রান্ত স্ত্রীকে চিকিৎসা করাতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন কক্সবাজারের প্রবীণ সাংবাদিক, সাংস্কৃতিক, নাট্য ও সামাজিক ব্যক্তিত্ব এবং কলামিস্ট নজরুল ইসলাম বকসী।
রোববার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ভারতের ভেলোর সিএমসি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি বেশ কয়েকদিন আগে করোনায় আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।
পরিবারের বরাত দিয়ে ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন। মৃত্যুকালে নজরুল ইসলাম বকসী ভারতে তার সাথে একই হাসপাতালে চিকিৎসাধীন ক্যান্সার আক্রান্ত স্ত্রী লুৎফা বকসী, একমাত্র ছেলে ভাষা, কন্যা বর্ণ, আত্মীয়-বন্ধু এবং গুণগ্রাহী রেখে গেছেন।
প্রিন্ট মিডিয়া দিয়ে কাজ শুরু হলেও বর্তমানে সাংবাদিক বকসী বাংলাদেশ বেতার কক্সবাজার স্টেশনের নিয়মিত খবর পাঠক, উপস্থাপক ছিলেন। পৈত্রিক বাড়ি সিলেটে হলেও তিনি কক্সবাজার শহরের লিংকরোড মুহুরী পাড়ায় শ্বশুরালয়ে দীর্ঘদিন ধরে বাস করে আসছেন।
চেয়ারম্যান টিপু সুলতান জানান, রোববার সকালে ভেলোর সিএমসি হাসপাতালে নজরুল ইসলাম বকসীর মৃত্যু হয়। স্ত্রীর চিকিৎসার জন্য তিনি ভারতের ভেলোর গিয়েছিলেন। সেখানেই করোনায় আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
বাবা-মায়ের সাথে ভারতে রয়েছেন বকসী দম্পতির ছেলে ভাষা ও মেয়ে বর্ণ। মাকে ক্যান্সারের চিকিৎসা ও বাবাকে করোনার চিকিৎসা দিতে গিয়ে বিদেশে চরম উদ্বিগ্নতায় সময় কাটাচ্ছিলেন সন্তানরা। স্বজনহীন বিদেশের মাটিতে বাবা-মায়ের চিকিৎসায় প্রতিদিন বাংলাদেশি প্রায় লাখ টাকা খচর করতে হচ্ছিল তাদের। গত কয়েক সপ্তাহ ধরে এ পরিস্থিতি পার করায় তারা অর্থসংকটেও পড়েন।
এসব বিষয় উল্লেখ করে শনিবার দিনগত রাত ১টার দিকে নিজের ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস দেন কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম। বিদেশের মাটিতে বকসী দম্পতির চিকিৎসা সচল রেখে সুস্থ করে দেশে ফেরাতে পরিচিত জন ও বিত্তশালীদের কাছ থেকে আর্থিক সহযোগিতা কামনা করেন তিনি।
কিন্তু এর মাত্র ঘণ্টা দশেক পর পৃথিবীর মায়া ত্যাগ করেন কক্সবাজারের একাধিক দৈনিক ও জাতীয় পত্রিকায় কাজ করা সাংবাদিক বকসী।
তার মৃত্যুতে কক্সবাজারের সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাসেল চৌধুরী ও সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীর।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft