দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: চালুর প্রথম দিনে যাত্রী সংকটে গণপরিবহন (ভিডিও)       যে নিউজ ভাইরাল হলো       ভয়ানক ফ্রি ফায়ার ও পাবজি গেমসে শিশু কিশোররা        ভারতে গেল কোভিড-১৯ এর চিকিৎসা সামগ্রীর প্রথম চালান        শার্শায় মাছের ঘেরে বিষ প্রয়োগ দশ লাখ টাকার মাছ নিধন       মুরগি মরাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫       যমেক হাসপাতাল ছাত্রলীগের ইফতারি বিতরণ        কাজী বর্ণ উত্তমের ইফতারি বিতরণ        অভিযুক্ত লুৎফর-ছোট্টকে চালান       রিকশা থামিয়ে ছিনতাইয়ের সময় দু’জনকে গণধোলাই      
পৌরবাসীর উন্নয়নে নয়া মেয়রের কাজ শুরু
কাগজ সংবাদ
Published : Sunday, 18 April, 2021 at 8:52 PM, Count : 699
পৌরবাসীর উন্নয়নে নয়া মেয়রের কাজ শুরুযশোর পৌরসভার নবনির্বাচিত মেয়র হায়দার গণি খান পলাশ দায়িত্ব নেয়ার পরই জোরেসোরে কাজ শুরু করেছেন। মশার উপদ্রব, ড্রেন পরিস্কার ও সড়কের নষ্ট লাইটগুলো ঠিক করা হচ্ছে।
রোববার শহরের বিভিন্ন এলাকায় মশা নিধনে স্প্রে করতে দেখা যায়। এছাড়া ড্রেনে ভরে থাকা মাটিও উঠাতে দেখা যায় পৌরকর্মীদের। একইসাথে শহরের বিভিন্ন এলাকার সড়কে দীর্ঘদিন ধরে বিকল হয়ে থাকা সড়কের এলইডি লাইটগুলো ঠিক করতে দেখা যায়। পৌর সভার ইঞ্জিনিয়ার তুহিন হোসেনের তত্বাবধানে সড়কের পাশের এসব নষ্ট লাইট ঠিক করেন পৌর কর্মচারীরা।
কয়েকজন পৌরবাসী বলেন, বেশ কয়েক দিন পৌর কর্মচারীরে তেমন দেখা যাচ্ছিল না। মেয়র দায়িত্ব নেয়ার পর থেকে তারাও সক্রিয় হয়ে উঠেছেন।
এ বিষয়ে নবনির্বাচিত মেয়র বলেন, তিনি যোগদানের পরই বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু করেছেন। প্রথমেই মশা নিধন, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও সড়কের নষ্ট বাতিগুলো দ্রুতই ঠিক করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। পর্যায়ক্রমে উন্নয়নমূলক কাজ চলবে বলে তিনি জানান।
করোনায় পৌরসভার পক্ষ থেকে সাহায্যের বিষয়ে তিনি বলেন, খুব শিঘ্রই পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করা হবে।
এর আগে সকালে নবনির্বাচিত পৌর পরিষদের প্রথম সভা নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মেয়র হায়দার গণি খান পলাশ। এসময় অন্যান্য কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
রোববারের সভায় প্যানেল মেয়র নির্বাচনের সিদ্ধান্ত থাকলেও অনিবার্য কারণবশত তা স্থগিত করা হয়েছে। আগামী রোববার প্যানেল মেয়র নির্বাচন হতে পারে।
সভার পর মেয়র হায়দার গণি খান পলাশ বলেন, ‘আমি যে চেয়ারে বসলাম তা আলপিনে ভরা। ৯১ কোটি টাকার দায় নিয়ে মেয়র দায়িত্বভার গ্রহণ করলাম। আমার লক্ষ্য মানবসেবা। আমার দরজা সাধারণ মানুষের জন্য সবসময় খোলা। কেউ কোনো সমস্যায় আসলে তাৎক্ষণিক সমাধানের চেষ্টা করা হবে’।
তিনি যশোর পৌরসভাকে মডেল পৌরসভায় রূপান্তরের ঘোষণাও দেন।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft