দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: হাসপাতালে স্বেচ্ছাসেবক লেবাসধারীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি প্রতিমন্ত্রীর       যমেক হাসপাতালে আইসিইউ উদ্বোধন        আ’লীগ নেতা কাজী বর্ণ মানবতা ভ্যানের ২১ দিনে ৮ হাজার প্যাকেট খাবার বিতরণ       এমপি নাবিলের পক্ষে ঈদ উপহার ও ইফতারি বিতরণ       শিক্ষা জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি       গঠণতন্ত্র সংশোধনের সিদ্ধান্ত, নির্বাচন ২৬ জুন       দেড় হাজার পিস ইয়াবাসহ ৪ কারবারী আটক        সংবাদপত্র হকার্স ইউনিয়নের উৎসব ভাতা প্রদান সোমবার       ভারত থেকে বিপজ্জনক বার্তা পাওয়া যাচ্ছে : কাদের       খাদ্যশস্য সংগ্রহে ধানকে প্রাধান্য দিতে হবে : খাদ্যমন্ত্রী      
শিক্ষাকতা পেশা পুঁজি করে নানা অপকর্মে লিপ্ত ভায়নার শহিদুল
কাগজ সংবাদ
Published : Tuesday, 20 April, 2021 at 8:51 PM, Count : 396
শিক্ষাকতা পেশা পুঁজি করে নানা অপকর্মে লিপ্ত ভায়নার শহিদুলশিক্ষাকতা পেশাকে পুঁজি করে নানা অপকর্মে লিপ্ত যশোর সদর উপজেলার বিআরবি স্কুলের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম। এজন্য তিন দিনের মধ্যে তাকে স্বপদ থেকে সরিয়ে দেবে বলে সিদ্বান্ত নিয়েছে ম্যানেজিং কমিটি। সম্প্রতি প্রধানমন্ত্রীর দপ্তরে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের অর্থ লেনদেনের অভিযোগ ফরিদপুরে পুলিশের হাতে আটক হয়।
যশোর সদর উপজেলার বিআরবি স্কুলের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে ফরিদপুর ভাঙ্গায় পুলিশের হাতে আটক হন। গত চার এপ্রিল ভাঙ্গায় এক প্রতারণার ঘটনায় তাকে আটক করা হয়। বর্তমানে শহিদুল ফরিদপুর জেল হাজতে রয়েছেন। শহিদুল সদর উপজেলার ভায়না-রাজাপুর গ্রামের বাসিন্দা ও বিআরবি স্কুলের প্রধান শিক্ষক।
সূত্র নিশ্চিত করেছে, তিনি শুধু ফরিদপুর নয়, কুষ্টিয়া, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, গোপালগঞ্জ, বাগেরহাট, খুলনা, যশোর ও সাতক্ষীরাসহ বিভিন্ন অঞ্চলের মানুষের কাছ থেকে চাকরি দেয়ার নাম করে টাকা হাতিয়ে নিয়েছেন। তিনি বর্তমানে যশোর শহরের ফলপট্টি (আনারস পট্টি) এলাকার অমল ঘোষের বাড়ির সামনে বসবাস করছেন। তিনি এ ধরনের অপকর্ম করে বাঘারপাড়া উপজেলার ছাতিয়ানতলা ও শহরের বেশ কয়েক স্থানের জমির মালিক হয়েছেন। আওয়ামী লীগের রাজনৈতিক পরিচয় দিলেও গত ২০১৯ সালের ২ ফেব্রুয়ারি ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জসীম উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শহিদুল ইসলাম আওয়ামী লীগের কেউ না। তার কোন দায়-দায়িত্ব নিবে না বলে নোটিশ জারি করেন। তবে সে মূলত বিএনপির রাজনীতির সাথে জড়িত। কিন্তু তাকে সকলে মুজিব কোর্ট পড়ে ঘুরতে দেখেন বলে জানিয়েছেন অনেকে।  
সূত্র জানায়, চলতি মাসের চার এপ্রিল ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় চাকরি দেয়ার নাম করে টাকা আনতে যান। এ সময় ওই এলাকার সাধারণ মানুষ তাকে নানা ধরণের প্রশ্ন শুরু করেন। এক পর্যায়ে তার উত্তর আটকে যায়। এরপরই স্থানীয়রা প্রশাসনের কাছে হস্তান্তর করেন।
ওই দিন বাঘারপাড়া উপজেলার বুধপুর গ্রামের হাসেম আলীর মোটরসাইকেল ভাড়ায় ঠিক করে ভাঙ্গায় পৌঁছান প্রতারক শহিদুল মাস্টার। হাসেম বলেন, স্থানীয়রা বলাবলি করছিল একজনের কাছ থেকে ৩ লাখ, আর একজনের কাছ থেকে এক লাখ ও আরও একজনের কাছ থেকে ৬ লাখ টাকা নিয়েছে চাকরি দেয়ার নাম করে। ওই দিন এক ব্যক্তির চাকরি পাওয়ার সুবাদে ৩ লাখ টাকা দেয়ার জন্য তাকে ভাঙ্গায় ডেকে নিয়ে যায়। এ সময় তার ব্যাগ চেক করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভুয়া কাগজপত্র ও কিছু ছিল পেয়ে স্থানীয়রা পুলিশের কাছে হস্তান্তর করেন।
এর আগে তার বিরুদ্ধে স্কুলে বার বার উত্থাপিত অভিযোগ ম্যানেজ প্রক্রিয়ায় সমাধান করেছেন এ ধুরন্ধর শিক্ষক। এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন যশোর সদর উপজেলার বিআরবি স্কুলের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম। যা নিয়ে একাধিকবার ভুক্তভোগীরা জেলা প্রশাসক ও যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর অভিযোগ দিয়েছিলেন। কিন্তু কিছুই হয়নি। ওই প্রতারণা ছেড়ে এখন নতুন করে প্রতারণার ফাঁদ পেতেছেন।
এদিকে, বিআরবি স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট মশিয়ার রহমান জানান, তার এ অপকর্মের খবর তিনি শুনেছেন। তার বিরুদ্ধে আগামী তিন দিনের মধ্যে ব্যবস্থা নেয়া হবে। প্রধান শিক্ষক পদ থেকে তাকে সরিয়ে দেয়া হবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft