সম্পাদকীয়
শিরোনাম: হাসপাতালে স্বেচ্ছাসেবক লেবাসধারীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি প্রতিমন্ত্রীর       যমেক হাসপাতালে আইসিইউ উদ্বোধন        আ’লীগ নেতা কাজী বর্ণ মানবতা ভ্যানের ২১ দিনে ৮ হাজার প্যাকেট খাবার বিতরণ       এমপি নাবিলের পক্ষে ঈদ উপহার ও ইফতারি বিতরণ       শিক্ষা জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি       গঠণতন্ত্র সংশোধনের সিদ্ধান্ত, নির্বাচন ২৬ জুন       দেড় হাজার পিস ইয়াবাসহ ৪ কারবারী আটক        সংবাদপত্র হকার্স ইউনিয়নের উৎসব ভাতা প্রদান সোমবার       ভারত থেকে বিপজ্জনক বার্তা পাওয়া যাচ্ছে : কাদের       খাদ্যশস্য সংগ্রহে ধানকে প্রাধান্য দিতে হবে : খাদ্যমন্ত্রী      
করোনাকালে মানসিক চাপে ফ্রন্টলাইনাররা
Published : Tuesday, 20 April, 2021 at 9:27 PM, Count : 140
করোনাকালে মানসিক চাপে ফ্রন্টলাইনাররাগতবছরের মার্চ মাস থেকে দেশে করোনাভাইরাসের প্রকোপ শুরু হবার পর থেকে রাত-দিন এক করে কাজ করে যাচ্ছে ফ্রন্টলাইনার বিভিন্ন পেশাজীবীরা। চিকিৎসাকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী, গণমাধ্যম কর্মী, জরুরি সেবাকর্মীসহ নানা পেশার মানুষের এ যেনো এক অনন্তকালের অভিযান। কবে এই করোনা দূর হবে তা যেমন কেউ জানে না, তেমনি কবে তাদের একটু বিশ্রাম মিলবে তাও কেউ জানে না। এইরকম চাপযুক্ত পরিস্থিতিতে শারীরিক ও মানসিক মারাত্মক চাপে রয়েছে ফ্রন্টলাইনারগণ।
লকডাউন পরিস্থিতির মধ্যে গত কয়েকদিন ধরে রাজপথে ফ্রন্টলাইনারদের মধ্যে নানা বিব্রতকর ঘটনা সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। কিছুটা সমন্বয়হীনতা আর কিছুটা মানসিক চাপে ওই ধরণের ঘটনাগুলো হচ্ছে বলে অনেকের ধারণা। কারণ যাইহোক, এধরণের ঘটনা মোটেই কাম্য নয় এই ক্রান্তিকালীন সময়ে। প্রতিদিন যেখানে হাজার হাজার আক্রান্ত আর শ’য়ের ঘরে মৃত্যু, তখন সবারই দায়িত্বশীল আচরণ করা উচিত।
বিশ্বের করোনার পরিস্থিতি আপডেট রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস’র পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে গতকাল পর্যন্ত করোনায় আক্রান্ত ছিল ১৪ কোটি ১৫ লাখ ৩৬ হাজার ৮৫৭ জন। মৃত্যু ৩০ লাখ ২৬ হাজার ৯৩৮ জন। তবে ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১২ কোটি ১ লাখ ৪৫ হাজার ৪৩৯ জন। করোনা সংক্রমণে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে গতকাল পর্যন্ত ৫ লাখ ৮০ হাজার ৭৯৩ জনের প্রাণ নিয়েছে এই মহামারি। এ ছাড়া করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৩ লাখ ৬৪ হাজার ৫০৯ জনের। বাংলাদেশের পরিস্থিতিও বেশ খারাপ গত ৭/৮ মাসের তুলনায়। আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলেছে অতীতের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি।
করোনা মোকাবিলায় ভ্যাকসিনের পাশাপাশি নিয়ম মেনে চলা ও পর্যাপ্ত চিকিৎসা সেবা নিশ্চিত করা আবশ্যক। এই কঠিন যাত্রায় সব ফ্রন্টলাইনারসহ জনগণের দায়িত্বশীল আচরণ ও কার্যকর মনোযোগ একান্ত কাম্য বলে আমরা মনে করি। তাহলেই হয়তো ধীরে ধীরে করোনা দূর হবে দেশ থেকে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft