দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৭ মৃত্যু       বাংলাদেশ চায় রোহিঙ্গা প্রত্যাবর্তনে জাতিসংঘ স্পষ্ট রোডম্যাপ তৈরি করুক       মারা গেলেন ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলতাফ হোসেন       কখনও পরমাণু যুদ্ধে জড়ানো যাবে না : যৌথ বিবৃতিতে পুতিন ও বাইডেন       বৃষ্টি আরও দুদিন হতে পারে       রাজধানীতে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৮ সদস্য গ্রেফতার       চট্টগ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১৮ মামলার আসামি গুলিবিদ্ধ        রাজশাহী মেডিকেলে আরও ১০ জনের মৃত্যু       চট্টগ্রামে করোনায় আরও দুইজনের মৃত্যু, শনাক্ত ১৬৯       জয়পুরহাটে করোনায় ৭৪ জন আক্রান্ত       
ঘটনা খতিয়ে দেখছে পুলিশ
ঝিকরগাছায় বোমা তৈরি করতে গিয়ে মেম্বার লিটন নিহত
বিশেষ প্রতিনিধি
Published : Tuesday, 11 May, 2021 at 9:36 PM, Update: 11.05.2021 10:16:16 PM, Count : 508
ঝিকরগাছায় বোমা তৈরি করতে গিয়ে মেম্বার লিটন নিহতঝিকরগাছায় বোমা তৈরি করতে গিয়ে নিজের বোমায় নিহত হয়েছেন মেম্বার লিটন। তিনি উপজেলার হাজিরবাগ ইউনিয়নের পাঁচপোতা গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল ওহাবের ছেলে এবং বর্তমানে পাঁচপোতা আট নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।
১০ মে দুপুরে বিষ্ফোরিত বোমায় গুরুতর আহত হওয়ার পর এদিন গভীর রাতে তার মৃত্যু হয়। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। ঘটনাটি খতিয়ে দেখছে ঝিকরগাছা থানা পুলিশ।
এদিকে একজন জনপ্রতিনিধি বোমা তৈরি করছিলেন এমন খবরে নানামুখি বক্তব্য প্রচার হচ্ছে। ঘটনার পেছনে অন্য কোনো কারণ আছে কিনা, বা ঘটনায় আরো কেউ জড়িত আছে কিনা এ ব্যাপারেও খোঁজ খবর নিচ্ছে পুলিশ।  
থানা ও স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, ১০ মে দুপুর একটার দিকে পাঁচপোতা গ্রামের মৃত রফিক মেম্বারের বাড়িতে লিটন মেম্বারসহ কয়েকজন বিতর্কিত লোক বোমা তৈরি করছিলেন। এ সময় অসাবধানতা বশত একটি বোমা বিস্ফোরিত হলে গুরুতর জখম হন লিটন মেম্বার। এ সময় তার সাথে থাকা লোকজন তাকে উদ্ধার করে গোপনস্থানে নিয়ে চিকিৎসা দিচ্ছিলেন। কিন্তু তার অবস্থার চরম অবনতি হলে ওই দিন সন্ধ্যার পর তাকে অ্যাম্বুলেন্সযোগে ঢাকার উদ্দেশ্যে নেয়া হচ্ছিল। ঢাকা যাওয়ার সময় মানিকগঞ্জ পৌঁছালে রাত আনুমানিক আড়াইটার দিকে তাকে বহন করা অ্যাম্বুলেন্সেই তার মৃত্যু হয়।  
থানা সূত্র আরো জানিয়েছে, নিজের বোমায় নিহত লিটন মেম্বার ঝিকরগাছার পাঁচপোতা গ্রামের আওয়ামী লীগ নেতা ওমর আলী হত্যাকাণ্ডের অন্যতম আসামি ছিলেন।
বোমা বিষ্ফোরণ ও মেম্বার লিটন নিহত হওয়ার ঘটনায় ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক জানিয়েছেন, স্থানীয়দের মাধ্যমে ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়। কিন্তু সেখানে আহত কাউকে পাওয়া যায়নি। পরে অভিযানিক টিম স্থানীয়দের মাধ্যমে জানতে পারে ১০ মে দুপুর দুইটার দিকে হঠাৎ করে উচ্চ শব্দে কি যেন বিস্ফোরিত হয়েছে। স্থানীয়রা এর থেকে বেশি কিছু বলতে পারেনি পুলিশের কাছে। খোঁজ নিয়ে জানা গেছে, সেখানে বোমা বিস্ফোরিত হয় এবং একজন বোমায় গুরুতর জখম হয়েছে। পুলিশ সাধ্যমত চেষ্টা করেছে তাকে খুঁজে বের করার জন্য, কিন্তু পারেনি। ১১ মে সকালে তিনি জানতে পেরেছেন, লিটন মেম্বার বোমা তৈরি করার সময় বিস্ফোরিত বোমায় গুরুতর জখম হয়েছিলেন। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে রাত আড়াইটার সময় তার মৃত্যু হয়েছে। সংবাদ পেয়ে লিটনের বাড়িতে যাওয়া হয়েছে এবং মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। বোমা বিষ্ফোরণ ও মেম্বার লিটন নিহত হওয়ার ঘটনায় জোরালা তদন্ত শুরু করা হয়েছে। যেটা শোনা যাচ্ছে বা প্রাথমিক যে তথ্য মিলেছে এরপর আরও অনুসন্ধান করা হবে। ঘটনায় আরো কেউ জড়িত কিনা এবং ঘটনায় অন্য কোনো কারণ থাকলে তাও উদঘাটন করা হবে।







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft