জাতীয়
শিরোনাম: খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৭ মৃত্যু       বাংলাদেশ চায় রোহিঙ্গা প্রত্যাবর্তনে জাতিসংঘ স্পষ্ট রোডম্যাপ তৈরি করুক       মারা গেলেন ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলতাফ হোসেন       কখনও পরমাণু যুদ্ধে জড়ানো যাবে না : যৌথ বিবৃতিতে পুতিন ও বাইডেন       বৃষ্টি আরও দুদিন হতে পারে       রাজধানীতে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৮ সদস্য গ্রেফতার       চট্টগ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১৮ মামলার আসামি গুলিবিদ্ধ        রাজশাহী মেডিকেলে আরও ১০ জনের মৃত্যু       চট্টগ্রামে করোনায় আরও দুইজনের মৃত্যু, শনাক্ত ১৬৯       জয়পুরহাটে করোনায় ৭৪ জন আক্রান্ত       
শুক্রবার ঈদ
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 12 May, 2021 at 8:09 PM, Count : 169
শুক্রবার ঈদআগামী পরশু শুক্রবার (১৪ মে) সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হবে। আজ বুধবার দেশের কোথাও ১৪৪২ হিজরির শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। আর এর মধ্য দিয়ে আগামীকাল বৃহস্পতিবার (১৩ মে) শেষ হচ্ছে মুসলিমদের একমাসের সিয়াম সাধনা।
বুধবার (১২ মে) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ ঘোষণা দেওয়া হয়েছে। ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি মো. ফরিদুল হক খান সভায় সভাপতিত্ব করেন।
ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমিনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এর আগে, মঙ্গলবার (১২ মে) চাঁদ না যাওয়ায় বৃহস্পতিবার (১৩ মে) থেকে ঈদুল ফিতর উদযাপনের ঘোষণা দিয়েছে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলো। সাধারণত সৌদি আরবে যেদিন চাঁদ দেখা যায়, বাংলাদেশে এর পরদিনই দেখা যায় চাঁদ। সে হিসাবে বৃহস্পতিবার সৌদি আরবে ঈদ উদযাপনের কথা থাকায় শুক্রবার ঈদ উদযাপনের একধরনের প্রস্তুতি ছিল দেশবাসীর।
এদিকে, সৌদি আরবের সঙ্গে মিল রেখে দেশের বেশকিছু জেলাতেই আগামীকাল বৃহস্পতিবার ঈদুল ফিতর পালন করা হবে। তবে এরই মধ্যে আজ বুধবারই চাঁদপুরের সাদ্রা দরবার শরিফের অনুসারীরা ঈদুল ফিতর উদযাপন করছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft