দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: রাসেল দম্পতির বিরুদ্ধে আরেক মামলা       ফখরুলের মামলার চার্জগঠন পেছাল       ‘অস্ট্রেলিয়া-যুক্তরাষ্ট্র মিথ্যাচার করেছে’       ‘ভাসানচরে যুক্ত হবে জাতিসংঘ, সমঝোতা স্মারক চূড়ান্ত’       চীনে যাত্রীবাহী জাহাজ উল্টে ৮ জন নিহত       রাজ-শিল্পার সংসার ভেঙে যাচ্ছে ?       মধুখালীতে করোনায় বন্ধ হলো ৫টি শিশু শিক্ষা প্রতিষ্ঠান       রামেক হাসপাতালে করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু       দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির আভাস       হাতের কব্জি কেটে দিলো প্রতিপক্ষ      
মহেশপুর সীমান্তে অনুপ্রবেশ অব্যাহত
২ দিনে দালালসহ ১২ জন আটক
মহেশপুর (ঝিনাইদহ) অফিস :
Published : Sunday, 13 June, 2021 at 8:22 PM, Count : 176
২ দিনে দালালসহ ১২ জন আটকমহেশপুর সীমান্তে অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। এর ফলে করোনা সংক্রমণ হচ্ছে উর্ধ্বগতি। গত ২দিনে দালাল ও শিশুসহ ১২ জন বিজিবির হাতে আটক হয়েছে।
বিজিবি সূত্রে প্রকাশ, রবিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে শ্যামকুড় বিওপির নায়েব সুবেদার সিরাজের নেতৃত্বে অভিযান চালিয়ে একাশিপাড়া ইটভাটার কাছ থেকে নেপার দালাল সিন্ডিকেটের প্রধান মাইলবাড়িয়া গ্রামের মনিরুল ডাক্তারের ছেলে সালাউদ্দিনসহ ১২ জনকে আটক করে। আটককৃতদের বাড়ি নড়াইল, খুলনা, যশোর ও ঢাকা জেলায়। গত ২ মাসে মহেশপুর সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় ৮৪ জনকে আটক করে বিজিবি। আটকৃতদের ঝিনাইদহ ও মহেশপুরে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এদের কাছ থেকে জানা যায়, সীমান্ত পার হওয়ার সময় দালাল চক্র তাদের কাছ থেকে মাথাপিছু ১৫-২০ হাজার করে চুক্তির টাকা নেয়। এছাড়া তাদের কাছে যা থাকে তা লুন্ঠন করে নেয়। সর্বস্ব হারিয়ে তারা দিশেহারা হয়ে পড়ে। আটক হওয়ার পর দালাল চক্র থেমে থাকে না। তাদের কাছ থেকে পরিবারের ঠিকানা নিয়ে জামিনের কথা বলে আরো ৪/৫ হাজার করে টাকা হাতিয়ে নেয় এক শ্রেণীর মহুরী নামধারী। তারা সার্বক্ষণিক মহেশপুর থানায়  ঘোরাঘুরি এবং প্রতারণা করে। একটি মানবাধিকার সংগঠন এই পাচার প্রতিরোধে কাজ করছে এবং দালাল চক্রের প্রতারণা থেকে রক্ষ পেতে আইনগত সহায়তা করতে এগিয়ে এসেছে। রোববার জেলা মানবপাচার প্রতিরোধ ভার্সুয়াল সভায় ঐ মানবাধিকার সংগঠনকে সহায়তা অব্যাহত রাখার জন্য কমিটির সভাপতি ও জেলা প্রশাসক অনুরোধ করেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft