দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: বন্দুক ঠেকিয়ে সেলফি! উড়ে গেল তরুণীর মাথা       সাতক্ষীরায় আরও ৯ জনের মৃত্যু, ঢিলেঢালা লকডাউন       ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ বাংলাদেশে        বাগেরহাটে ইজিবাইক দুর্ঘটনা পিকআপের চালক কারাগারে       সম্প্রীতি বাংলাদেশের আয়োজনে অক্সিজেন সিলিন্ডার বিতরণ        যশোরে বাকপ্রতিবন্ধি যুবক খুন       নড়াইলে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার       নড়াইলে দু’মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১       মেয়েলি ঘটনাসহ কয়েকটি কারণে এই খুন! অভিযুক্ত ৮, আটক ৩       করোনা প্রতিরোধে ২১ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী      
মণিরামপুরে সুপেয় পানি সরবরাহে পাইপ সংযোগে অনিয়মের অভিযোগ
জাহাঙ্গীর আলম, মণিরামপুর (যশোর) :
Published : Sunday, 13 June, 2021 at 8:25 PM, Count : 190
মণিরামপুরে সুপেয় পানি সরবরাহে পাইপ সংযোগে অনিয়মের অভিযোগযশোরের মণিরামপুরে প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে সুপেয় পানি সরবরাহের পাইপ লাইন সংযোগ ও মাটি কাটা কাজে অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে। পাইপ স্থাপনে বালুর পরিবর্তে মাটি দেয়া হচ্ছে বলে অভিযোগ। কাজের অনিয়মই ভবিষ্যতে সুপেয় পানি সরবরাহের প্রধান অন্তরায় হওয়ার আশংকা করছেন অনেকেই। কাজে অনিয়ম হওয়ায় পৌরসভার এক কাউন্সিলর কাজ বন্ধ করে দেয়ার পাশাপাশি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
সংশ্লিষ্ট জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, বাংলাদেশ সরকার (জিওবি) ও আইডিবি (ইসলামী উন্নয়ন ব্যাংক) যৌথ অর্থায়নে ১০ কোটি ৮১ লাখ ৯৬ হাজার ৭৯৫ টাকা ব্যয়ে পৌরসভার ৭টি ওয়ার্ডের প্রতি বাড়িতে জীবাণুমুক্ত সুপেয় পানি ও সুস্বাস্থ্য নিশ্চিতকরণে মাটি খনন ও পাইপ লাইন সংযোগের কাজ চলছে। মেসার্স শামীম এন্ড সুমন জেভি নামে যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান গত ২ মে এ কাজের কার্যাদেশ পেয়ে কাজ শুরু করেছে। ইতোমধ্যে কয়েকটি ওয়ার্ডে মাটি খননের পর পাইপ লাইন সংযোগের কাজ শেষ হয়েছে। সিডিউল অনুযায়ী ৮ ইঞ্চি পাইপ সংযোগে ১ ফুট ৮ ইঞ্চি প্রস্থের মাটি খননের কথা থাকলেও তা মানা হয়নি। এছাড়া পাইপ সংযোগকালে পাইপের নিচে এবং উপরে ৬ ইঞ্চি বালু দেয়ার কথা থাকলেও এ নিয়ম মানা হয়নি। পাইপের গুণগত মান নিয়েও প্রশ্ন উঠেছে। পৌর সভার ৭ নং হাকোবা ওয়ার্ডে বালু ছাড়াই পাইপ সংযোগের কাজ করায় সংশ্লিষ্ট কাউন্সিলর মোহাম্মদ আজিম কাজ বন্ধ করে দিয়েছিলেন। এ ব্যাপারে মোহাম্মদ আজিম বলেন, এভাবে কাজ হলে সুপেয় পানির সুবিধা কয়েক বছরের মধ্যে মুখ থুবড়ে পড়তে পারে। এ ব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদার রনি বলেন, কাজে কোন ধরনের অনিয়ম করা হচ্ছে না।
৭ নং ওয়ার্ড কাউন্সিলর প্যানেল মেয়র-১ কামরুজ্জামান বলেন, তার ওয়ার্ডের সিংহভাগ কাজউ বালু ছাড়াই করা হয়েছে।
পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, এ নিয়ে তার কাছে অভিযোগ আসায় তিনি মৌখিকভাবে সংশ্লিষ্টদের জানিয়েছেন। ব্যবস্থা না নিলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।
উপজেলা জনস্বাস্থ্য অধদিপ্তরের প্রকৌশলী জয়দবে দত্ত বলেন, প্রাথমিকভাবে কয়েক জায়গায় ত্রুটিপূর্ণ কাজ করায় পরে তা বন্ধ করে দেয়া হয়েছে।
জেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহিদ পারভেজ বলেন, কাজে কোন অনিয়ম মেনে নেয়া হবে না।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft