দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: সাতক্ষীরায় আরও ৯ জনের মৃত্যু, ঢিলেঢালা লকডাউন       ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ বাংলাদেশে        বাগেরহাটে ইজিবাইক দুর্ঘটনা পিকআপের চালক কারাগারে       সম্প্রীতি বাংলাদেশের আয়োজনে অক্সিজেন সিলিন্ডার বিতরণ        যশোরে বাকপ্রতিবন্ধি যুবক খুন       নড়াইলে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার       নড়াইলে দু’মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১       মেয়েলি ঘটনাসহ কয়েকটি কারণে এই খুন! অভিযুক্ত ৮, আটক ৩       করোনা প্রতিরোধে ২১ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী       সংক্রমণ বাড়তে থাকলে ভয়ানক অবস্থা তৈরি হতে পারে : কাদের      
হরিঢালী আলহেরা মাদ্রাসা সুপারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
শেখ আব্দুল গফুর, কপিলমুনি (খুলনা):
Published : Sunday, 13 June, 2021 at 9:06 PM, Count : 115
হরিঢালী আলহেরা মাদ্রাসা সুপারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগপাইকগাছা উপজেলার দক্ষিণ সোনাতনকাঠী-আলহেরা মাদ্রাসা সুপার মাওলানা আজগর আলী খাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ এনে রবিবার দুপুরে কপিলমুনিতে মাদ্রাসার জমি দাতারা সংবাদ সম্মেলন করেন। সম্মেলনে জমি দাতাদের পক্ষে রেখা বেগমের স্বামী হরিঢালী ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আকবর আলী মোড়ল লিখিত বক্তব্যে বলেন, আমার মা, স্ত্রী মাদ্রাসাটি প্রতিষ্ঠার জন্য ৩২ শতক জমি দান করেন। অথচ মাদ্রাসা সুপার ভুয়া কাগজপত্র তৈরি করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ভুল বুঝিয়ে সেখানে ৭৪ শতক জমি দান দেখিয়ে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন। এ বছর দাখিল পরীক্ষার জন্য তিনি বহিরাগত অকৃকার্য শিক্ষার্থীদের নিকট থেকে টাকা নিয়ে ফরম পূরণ করিয়েছেন। ২০০৪ সালের পর মাদ্রাসার বিভিন্ন পদে নিয়োগ দেখিয়ে তিনি অর্থ আত্মসাৎ করেন। এ মাদ্রাসায় চাকরি করেন না এমন লোক তালিকাভুক্ত করে সরকারি অনুদান গ্রহণ করেছেন। এ ছাড়া অন্য প্রতিষ্ঠানে চাকরিরত অনুদানভোগী শিক্ষকদের মাদ্রাসায় বিভিন্ন পদে নিয়োগ দেয়ার কথা বলে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেন।
লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, ২০১৮-১৯ অর্থ বছরে মাদ্রাসার সংস্কারমূলক কাজের জন্য বরাদ্দকৃত সরকারি টাকা আত্মসাৎ করেন। ছোট ভাই মাদ্রাসার নৈশপ্রহরী হায়দার মোড়লকে চাকরি এমপিওভুক্ত করার নামে তার কাছ থেকে বড় অংকের টাকা হাতিয়ে নিলেও সেটা করেননি তিনি। জমি দাতাদের অজ্ঞাতে নিজের লোকদের নিয়ে ম্যানেজিং কমিটি গঠন করে মাদ্রাসার সকল অর্থ এবং করোনা ভাইরাসের অনুদানের টাকাও উত্তোলন করে আত্মসাৎ করেন। তার এই দুর্নীতির কারণে প্রতিষ্ঠানটি ধ্বংসের দ্বারপ্রান্তে বলে তিনি উল্লেখ করেন। তিনি আরো বলেন, সুপারের নানা দুর্নীতির বিরুদ্ধে তিনিসহ তার ছোট ভাই এবং এলাকার ইদ্রিস আলী খাঁন বিভিন্ন সময়ে পৃথক পৃথকভাবে উপজেলা নির্বাহী অফিসারের কাছে ৩ টি দরখাস্ত দেয়া হয়। তিনি তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দিলেও আজ পর্যন্ত তার বিরুদ্ধে কোন তদন্ত করা হয়নি বলে অভিযোগ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft