দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: বন্দুক ঠেকিয়ে সেলফি! উড়ে গেল তরুণীর মাথা       সাতক্ষীরায় আরও ৯ জনের মৃত্যু, ঢিলেঢালা লকডাউন       ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ বাংলাদেশে        বাগেরহাটে ইজিবাইক দুর্ঘটনা পিকআপের চালক কারাগারে       সম্প্রীতি বাংলাদেশের আয়োজনে অক্সিজেন সিলিন্ডার বিতরণ        যশোরে বাকপ্রতিবন্ধি যুবক খুন       নড়াইলে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার       নড়াইলে দু’মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১       মেয়েলি ঘটনাসহ কয়েকটি কারণে এই খুন! অভিযুক্ত ৮, আটক ৩       করোনা প্রতিরোধে ২১ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী      
যশোরে করোনা আক্রান্তের সংখ্যা আট হাজার পার, মৃত্যু ৮৯
আশিকুর রহমান শিমুল :
Published : Sunday, 13 June, 2021 at 9:23 PM, Count : 723
যশোরে করোনা আক্রান্তের সংখ্যা আট হাজার পার, মৃত্যু ৮৯যশোর এখন আতঙ্কের নাম। করোনার বিস্তার আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাওয়ায় এমনটি হয়েছে। প্রশাসনের প্রাণান্তকর চেষ্টার পরও স্বাস্থ্যবিধি না মেনে চলার কারণে করোনা যশোরে ভয়ঙ্কর হয়ে উঠেছে। ইতিমধ্যে করোনা আক্রান্তের সংখ্যা আট হাজার ছাড়িয়েছে। এখনই সচেতন না হলে করোনা ব্যাপক আকারে ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।
বর্তমানে জেলায় আক্রান্তের সংখ্যা আট হাজার ১শ’ ৯৭ জন। রোববার নতুন করে ভারতফেরত চারজনসহ ১শ’ ৫০ জন আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছে ছয় হাজার ৬শ’ জন। নতুন করে আক্রান্ত ১শ’ ৫০ জনের মধ্যে সদর উপজেলার ৭৭ জন। এছাড়া,  কেশবপুরে তিন, ঝিকরগাছায় চার, অভয়নগরে নয়, মণিরামপুরে পাঁচ, বাঘারপাড়ায় এক, শার্শায় ১১ ও চৌগাছায় আটজন রয়েছে।
সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, রোববার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে ৩শ’৩০ জনের নমুনা পরীক্ষায় ১শ’ ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, ৬২ জনের অ্যান্টিজেন পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৩২ জনের। অপরদিকে, খুলনায় ১১ জনের নমুনা পরীক্ষায় চারজনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মৃত্যু হয়েছে ৮৯ জনের।
যমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ জানান, হাসপাতালের রেডজোনের ৮০ বেডের বিপরীতে ভর্তি আছে ৬৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি ১৩ জন হয়েছে। এ ওয়ার্ড থেকে ছাড়পত্র নিয়েছে ১৪ জন। ইয়োলে জোনো ১৯ বেডের বিপরীতে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪০। নতুন করে ভর্তি হয়েছে ২৪ জন। ছাড়পত্র পেয়েছেন ১৪ জন রোগী।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ভারতফেরত করোনা আক্রান্ত চারজনকে রেডজোনে ভর্তি করা হয়েছে। ১২ জুন জেলার বিভিন্ন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নমুনা পরীক্ষায় চার জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে তিনজন নারী ও একজন পুরুষ। এ পর্যন্ত ভারতফেরত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫০ জনে।
যশোর পৌরসভা থেকে পাওয়া তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় নয়টি ওয়ার্ডে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট আক্রান্তের আটশ’ ৬৭ জন। আক্রান্তদের মধ্যে ১ নম্বর ওয়ার্ডে পাঁচ, ২ নম্বর ওয়ার্ডে চার, ৪ নম্বর ওয়ার্ডে দু’, ৫ নম্বর ওয়ার্ডে দু’ ও  ৮ নম্বর ওয়ার্ডে আটজন রয়েছে।
সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, সংক্রামন প্রতিরোধে সবধরণের উদ্যোগ নেয়া হয়েছে। হাসপাতালের চিকিৎসা কার্যক্রম জোরদার করা হয়েছে। রোগীর একটু চাপ থাকলেও তা সামাল দিতে সকলকে নির্দেশনা দেয়া হয়েছে। এ পরিস্থিতে স্বাস্থ্যবিধি মানা ছাড়া বিকল্প কোনো পথ নেই।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft