আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: বন্দুক ঠেকিয়ে সেলফি! উড়ে গেল তরুণীর মাথা       সাতক্ষীরায় আরও ৯ জনের মৃত্যু, ঢিলেঢালা লকডাউন       ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ বাংলাদেশে        বাগেরহাটে ইজিবাইক দুর্ঘটনা পিকআপের চালক কারাগারে       সম্প্রীতি বাংলাদেশের আয়োজনে অক্সিজেন সিলিন্ডার বিতরণ        যশোরে বাকপ্রতিবন্ধি যুবক খুন       নড়াইলে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার       নড়াইলে দু’মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১       মেয়েলি ঘটনাসহ কয়েকটি কারণে এই খুন! অভিযুক্ত ৮, আটক ৩       করোনা প্রতিরোধে ২১ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী      
চালাকির বিচি পুড়ায় খাচ্চে সব!
Published : Sunday, 13 June, 2021 at 9:44 PM, Count : 330
চালাকির বিচি পুড়ায় খাচ্চে সব!একন চারিদিকি শুনতিচি লকডাউন। তেবে এর মদ্দি দিয়েও কিচু অতিস্যায়না লোক মচ্চি মুলামে তলশুড়া কইরে সব চালায় যাচ্চে। ভাবডা ইরাম, হ্যাতো চালাক হইচি পোশাসন কিচ্চু টের পালে না। কিন্তুক খাইন যদি বাইদে যায়, তকন কি পোশাসনের বাদবে, না স্যায়নার বাদবে সিডা তো একবারও ভাবদেচে না!
সেদিন এক আজগুবি কতা শুইনে থ’ মাইরে গেলাম। টাউন বাজারে খুব কড়াকড়ি। তারমদ্দি একলোক গেচে বাজারে এট্টা জিনুস কিনতি। যাইয়ে দেকে দুকানপাট সব বন্দ। চোকশন্যি কইরে এদিক ওদিক তাগায় বেড়াচ্চে। এরমদ্দি হটাস চোকি পইড়েচে এক দুকান বন্দ, কিন্তু কাস্টমারের উপকারের কতা ভাইবে শাটারের গায় একটা কুচো ব্যানার ট্যাঙায় থুইয়েচে। কারো যদি এই দুকানের এই এই জিনুস পত্তর লাগে সেই জন্যি কাস্টমারের উপকার আর কুম্পানীর পোচারের স্বাত্ত তারা অনলাইনে সার্ভিস দিতিও রাজি। দুকানে কি কি জিনুস পাওয়া যায় তার দাম কত সব কুচো ব্যানারে লিকা আচে। সেই সাতে ব্যানারের একদম তলায় এট্টা মুবাল নাম্বার গুটা গুটা কইরে লিকা। বিটাডা ভাইবলো যাক, তাও ভালো অন্তত এট্টা বুজ হইলো। টুলাইনি কিনতি না পাল্লিও অন্তত অনলাইনি এট্টা গতি হইলো। সেই কতা ভাইবে ব্যানারে থাকা নম্বরডা মুবালি পাতায়ে কল দেচে। ও মাতাত্তে চেকন গলায় জানতি চালি কিডা, কনতে কচ্চে। লোকটা কলে ম্যা’ভাই আমি অমুক কচ্চিলাম বাড়ি অমুক জাগায়। কলের ও মাতাত্তে কলে আপনি একন কনে আচেন আর আমাগের নম্বর আপনি কনতে পালেন। লোকটা কলে ভাই বাজারে আইলাম সব দুকানপাট বন্দ। আপনার দুকানের সুমকি দাড়ায়ে দেকলাম নম্বরডা দিয়া। তাই কল দিলাম। ও মাতাত্তে কলে আপনি কি একনো আমাগের দুকানের সুমকি? লোকটা কলে হ্যায়। ও মাতাত্তে কলে তালি চাপনিতি শাটার খুইলে দিচ্চি, গুড়ি মাইরে দুকানের মদ্দি চইলে আসেন। তাই শুইনে লোকটা আল্লাদে আটখান। খুশির ঠেলায় কইয়ে ফেইললো এই না হলি নলি!
কোন অনলাইনি হ্যাতো জলদি মাল ডেলিভারী দেয় হ্যানে না আসলি সে জানতিই পাইত্তো না। আলাম কনে, মলাম যে!
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩










« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft