জাতীয়
শিরোনাম: ‘অস্ট্রেলিয়া-যুক্তরাষ্ট্র মিথ্যাচার করেছে’       ‘ভাসানচরে যুক্ত হবে জাতিসংঘ, সমঝোতা স্মারক চূড়ান্ত’       চীনে যাত্রীবাহী জাহাজ উল্টে ৮ জন নিহত       রাজ-শিল্পার সংসার ভেঙে যাচ্ছে ?       মধুখালীতে করোনায় বন্ধ হলো ৫টি শিশু শিক্ষা প্রতিষ্ঠান       রামেক হাসপাতালে করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু       দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির আভাস       হাতের কব্জি কেটে দিলো প্রতিপক্ষ       ফুলবাড়ীতে ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে কাস্টমস ইন্সপেক্টরের মর্মান্তিক মৃত্যু       বাবুল সুপ্রিয় তৃণমূলে যোগ দেওয়ায় কষ্ট পেলেন শুভেন্দু      
আগামী সপ্তাহ থেকে ফাইজার-সিনোফার্মের টিকা দেওয়া শুরু
ঢাকা অফিস:
Published : Monday, 14 June, 2021 at 6:59 PM, Count : 116
আগামী সপ্তাহ থেকে ফাইজার-সিনোফার্মের টিকা দেওয়া শুরুদেশে আগামী সপ্তাহ থেকে ফাইজার-বায়োএনটেক এবং সিনোফার্মের তৈরি করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হবে। এ তথ্য নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।
করোনা ভ্যাকসিনের আন্তর্জাতিক প্ল্যাটফর্ম কোভ্যাক্স থেকে মার্কিন ওষুধ কোম্পানি ফাইজার ও জার্মান জৈবপ্রযুক্তি কোম্পানি বায়োএনটেকের তৈরি ফাইজারের ১ লাখ ৬২০ ডোজের টিকা চালান দেশে এসেছে গত ৩১ মে। পাশাপাশি ১২ মে এবং ১৩ জুনের দুই চালানে চীনের উপহার নের উপহার হিসেবে পাঠানো ১১ লাখ ডোজ সিনোফার্মের টিকা বাংলাদেশে পৌঁছায়।
আগামী সপ্তাহ থেকে ফাইজার এবং সিনোফার্মের টিকা দেওয়া শুরু হবে জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম জানান, টিকার জন্য ইতোমধ্যে যারা নিবন্ধন করেছেন, তাদেরই এ টিকা দেওয়া হবে। টিকা দেওয়ার সময় এবং তারিখ মোবাইলে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আরও জানান, টিকার জন্য নিবন্ধন আপাতত বন্ধই থাকবে। পর্যাপ্ত টিকা হাতে এলে তখন আবার নতুনদের নিবন্ধন শুরু হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft