দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: উন্নয়ন ও সম্প্রীতি ধরে রাখতে নৌকায় ভোট দিন : এমপি নাবিল       ইছালীতে যুবককে কুপিয়ে জখম        যশোরে ইচ্ছেমতো দামে এলপি গ্যাস বিক্রি করছেন ব্যবসায়ীরা        মোংলাসহ উপকূলীয় এলাকায় বৃষ্টি, সুন্দরবনে কমেছে পর্যটক       তোয়াব খানের মৃত্যু সংবাদপত্র জগতে বটবৃক্ষের পতন : কাদের       আদালত মামুনুল, এখনো দেখাতে পারেননি কাবিননামা       যুক্তরাষ্ট্রের ভিসা পেলেন পূজা চেরি       চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন ভান্তে পাঁবো       মূল্যস্ফীতির লাগাম টানা সম্ভব হয়েছে : পরিকল্পনামন্ত্রী       তিনদিন বাড়লো প্রথম ও দ্বিতীয় ডোজ টিকার ক্যাম্পেইন      
মণিরামপুরে জমির বিরোধে দু’পরিবার ৩ মাস গৃহবন্দি
জাহাঙ্গীর আলম, মণিরামপুর (যশোর):
Published : Monday, 14 June, 2021 at 10:07 PM, Count : 333
মণিরামপুরে জমির বিরোধে দু’পরিবার ৩ মাস গৃহবন্দিমণিরামপুরে জমাজমির বিরোধে বসতবাড়িতে প্রবেশ-বাইরে যাওয়ার সকল রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। এ অবস্থায় বসতবাড়িতে প্রায় ৩ মাস এক প্রকার বন্দি জীবনযাপন করছেন দুটি পরিবার। থানা পুলিশ সমাধানের চেষ্টা করে ব্যর্থ হয়েছে। এবার উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করেছেন বন্দিদশা থেকে মুক্ত হতে। এ ঘটনাটি মণিরামপুর উপজেলার খাটুয়াডাংগা গ্রামের।
এলাকাবাসী সূত্রে জানা গছে, এ গ্রামের মৃত সামাদ বিশ্বাসের ওয়ারেশ তিন ছেলে ও দুই মেয়ে। বাস্তুভিটা ২৮ শতক জমিই তাদের একমাত্র সম্বল। দরিদ্র এ পরিবার বসবাস করছেন একই স্থানে। কিন্তু তাদের জমির ভাগ বন্টন নিয়ে বিপত্তি ঘটেছে ভাই-বোনের মধ্যে। সামাদ বিশ্বাসের ছেলে বখতিয়ার ও বজলু বিশ্বাস ১০ শতক জমির উপরেই পৃথক বাড়িতেই বসবাস করছেন। অপর ভাই হারুন বিশ্বাস বোন তহমিনা ও নাছিমা বেগম রয়েছে একই অবস্থানে।
অভিযোগ রয়েছে, তাদের মা মৃত অছিরন বেগমের অংশ দলিলের মাধ্যমে দু’মেয়ে তহমিনা ও নাছিমা বেগম লিখে নেয়। যে অংশটুকুই ভাই বখতিয়ার, বজলু ও হারুন বিশ্বাসের বাড়িতে যাতায়তের একমাত্র পথ হিসেবে ব্যবহার হয়ে আসছিল। সম্প্রতি ভাই-বোনের মধ্যে বিরোধ সৃষ্টি হলে বোন তহমিনা, নাছিমা ও একভাই হারুন হঠাৎ করেই বখতিয়ার-বজলুর বাড়ির রাস্তা বন্ধ করে দেয়।
এ ঘটনা থেকে উত্তরণের জন্য প্রথমে বজলুর রহমানের স্ত্রী অহেদা বেগম গত ১২ ফেব্রুয়ারি মণিরামপুর থানায় লিখিত অভিযোগ করেন। পুলিশ তাদের এ বিষয়টি মীমাংসা করতে ব্যর্থ হয়েছে। সর্বশেষ গত ১০ জুন বিষয়টি সমাধান চেয়ে মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করেছেন। অবশ্যই ওই আবেদনে এলাকার জনপ্রতিনিধিসহ সুধীজনেরা বিষয়টি গুরুত্বের সাথে সমাধান চেয়ে জোর সুপারিশ করেছেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft