দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: প্রমাণ মিলেছে সিরাজসিঙ্গা-মাহিদিয়া মাদ্রাসা সুপারের অপকর্মের       চাঁচড়ার রনি খুনের ঘটনায় সন্দেহের শীর্ষে নুরু গং       উন্নয়ন ও সম্প্রীতি ধরে রাখতে নৌকায় ভোট দিন : এমপি নাবিল       ইছালীতে যুবককে কুপিয়ে জখম        গ্যাসের দামে অরাজকতা       মোংলাসহ উপকূলীয় এলাকায় বৃষ্টি, সুন্দরবনে কমেছে পর্যটক       তোয়াব খানের মৃত্যু সংবাদপত্র জগতে বটবৃক্ষের পতন : কাদের       আদালত মামুনুল, এখনো দেখাতে পারেননি কাবিননামা       যুক্তরাষ্ট্রের ভিসা পেলেন পূজা চেরি       চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন ভান্তে পাঁবো      
সমস্যার সমাধান না করলে যশোর বাসটার্মিনাল বয়কটের ঘোষণা শ্রমিক নেতাদের
কাগজ সংবাদ
Published : Wednesday, 16 June, 2021 at 9:07 PM, Count : 445
সমস্যার সমাধান না করলে যশোর বাসটার্মিনাল বয়কটের ঘোষণা শ্রমিক নেতাদেরযশোরের শংকরপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে নানাবিধ সমস্যা বাসা বেধেছে। জলাবদ্ধতা, স্টিটলাইট, যাত্রী-শ্রমিকদের খাবার পানির ব্যবস্থা না থাকা, বিশ্রামাগারের অচল অবস্থা, ফাঁড়ি থাকলেও পুলিশ না থাকা অন্যতম। এসব সমস্যায় জর্জরিত এই টার্মিনাল। টার্মিনালের উন্নয়নে প্রায় ১০ কোটি টাকা উন্নয়ন ফি নিয়েছে পৌরসভা। কিন্তু কোনো উন্নয়ন আজ অবধি হয়নি। এ সমস্যা দ্রুত সমাধান না হলে বাস টার্মিনালটি বয়কট করার ঘোষণা দিয়েছে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। বুধবার বেলা সাড়ে ১১টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠু।
লিখিত বক্তব্যে বলা হয়, ২০০১ সালে ২৩ কোটি টাকা ব্যয়ে বাস টার্মিনাল ও ভবন নির্মাণ করা হয়। শুরুতে সব সুযোগ সুবিধা থাকলেও তা ধীরে ধীরে তা হারিয়ে গেছে। বর্তমানে শ্রমিকদের কাছে কেন্দ্রীয় বাস টার্মিনাল যন্ত্রণায় পরিণত হয়েছে। অথচ প্রতিবছর এই টার্মিনাল থেকে ৭০ থেকে ৮০ লাখ টাকা উন্নয়ন ফি আদায় করে পৌরসভা। কিন্তু টার্মিনালের উন্নয়ন বাবদ কোনো অর্থই ব্যয় করা হয় না বলে দাবি যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের।
শ্রমিক নেতৃবৃন্দ আরও জানান,যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের এক সভার সিদ্ধান্ত গত ২ জুন পৌরমেয়রের কাছে দেয়া হয়। তাতে টার্মিনালে সিসি ক্যামেরা ও নিরাপত্তা না থাকার বিষয়ের পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশে শ্রমিকদের কাজ করার বিষয়টি জানানো হয়।
তারা আরও বলেন,টার্মিনালের সমস্যা নিরসন না হলে ২৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ টার্মিনাল বয়কট করা হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় সভাপতি রবিউল হোসেন রবি, যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সভাপতি আজিজুল আলম মিন্টু, সহসভাপতি শাহেদ হোসেন জনি, প্রচার সম্পাদক মিজানুর রহমান মিজু, শ্রমিক নেতা রবিন অধিকারী ব্যাচা, বিশ্বনাথ ঘোষ বিষু প্রমুখ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft