জীবনধারা
শিরোনাম: ১২ দামি ব্রান্ডের বিপুল নকল মবিল উদ্ধার       জনস্বার্থ সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত       ফরম পূরণের টাকা জমা না হওয়ায় ঝুঁকিতে যশোর মহিলা কলেজের ১২৭ পরীক্ষার্থী       ইউপি নির্বাচনে যশোর বিএনপির ৬০ ভাগ নেতাকর্মী অংশ নিচে চান       স্বামী হত্যার অভিযোগে স্ত্রীসহ চারজনের বিরুদ্ধে মামলা       দুই শিশুকে মারপিটের ঘটনায় মামলা       বঙ্গবন্ধু হত্যায় জিয়াকে আসামি করতে চেয়েছিলাম       বিভিন্ন স্থানে মোস্তফা ফরিদের মতবিনিময়       বনি হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি মেহেদির আত্মসমর্পণ        মোস্তফা ফরিদের বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ীর বিষয়টি গুজব      
উজ্জ্বল ত্বকের জন্য দরকার ভেষজ চা
কাগজ ডেস্ক
Published : Wednesday, 30 June, 2021 at 6:36 PM, Count : 203
উজ্জ্বল ত্বকের জন্য দরকার ভেষজ চাভেষজ পানীয় দেহের বিষাক্ত পদার্থ বের করে দিয়ে ত্বকে উজ্জ্বল ভাব আনতে পারে। ভেষজ চা ‘পলিফেনল’, ‘অ্যান্টিঅক্সিডেন্ট’ সমৃদ্ধ যা ‘ফ্রি রেডিকেল’ থেকে ত্বককে সুরক্ষিত রাখে।
টাইমস অব ইন্ডিয়া ডটকমে প্রকাশিত এক প্রতিবেদনে ‘দেগা অর্গানিক্স’য়ের প্রতিষ্ঠাতা অর্থি রগুরাম ত্বকের প্রদাহ, মলিনভাব ও দাগছোপ দূর করতে ভেষজ চা পানের পরামর্শ দেন।
ক্যামোমাইল চা: এটা প্রদাহরোধী উপাদান সমৃদ্ধ যা ত্বককে উন্নত করতে সহায়তা করে। ক্যামোমাইল চা ত্বকের দাগ ছোপ ও বলিরেখা এমনকি ‘ব্রেকআউট’ কমাতেও সহায়তা করে।
পুদিনার চা: পুদিনা একটা সতেজভাব আনে এবং এর তৈরি চা ত্বকের জন্য চমৎকার কাজ করে। এটা ‘অ্যান্টিঅক্সিডেন্ট’, ভিটামিন ডি ও ই সমৃদ্ধ যা ত্বককে ‘মাইক্রোবিয়াল’ আক্রমণ ও তেল নিঃসরণ থেকে সুরক্ষিত রাখতে সহায়তা করে।
হলুদের পানীয়: এর ‘বায়োঅ্যাক্টিভ’ যৌগ কারকিউমিন ত্বকের উজ্জ্বলতা বাড়ায় ও তারুণ্য ধরে রাখে। এর প্রদাহরোধী উপাদান ত্বককে পরিষ্কার করে, ‘ব্রেক আউট’ কমায় এবং লোমকূপ সংকুচিত রাখতে সহায়তা করে।
জেসমিন চা: এতে থাকা প্রাকৃতিক তেল ত্বককে পুনরুজ্জীবিত করতে, ‘পিগমেন্টেইশন’ এবং বলিরেখা কমাতে সহায়তা করে। নিয়মিত জেসমিন চা পান করলে ত্বক আর্দ্র ও উজ্জ্বল রাখে।
গ্রিন টি: এই ভেষজ চা প্রদাহ ও ব্যাক্টেরিয়া রোধী উপাদান সমৃদ্ধ যা ব্রণ ও তৈলাক্ত ত্বকের সমস্যা দূর করে। নিয়মিত গ্রিন টি পান ত্বকে অকাল বয়সের ছাপ কমায় ও আর্দ্রভাব বজায় রাখে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft