তথ্য ও প্রযুক্তি
শিরোনাম: যশোরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪২ মামলা, ৪২ জনের জেল       করোনা নিভিয়ে দিল ফকির আলমগীরের জীবন প্রদীপ       হল না সিরিজ জয়, পরাজয়ের কারণ জানালেন মাহমুদউল্লাহ       যশোর পৌরপার্কের পুকুরে ক্যাডেট কলেজ পড়ুয়া এক ছাত্র নিখোঁজ        যশোর ঝিগরগাছায় স্বাস্থ্য বিভাগের অভিযান তিন প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা       ডুমুরিয়ায় পানিতে ডুবে 'ভাই-বোনের মৃত্যু       যশোরে জাসদ নেতার বোনের মৃত্যু : শোক       ডাক্তার এমদাদুল হক আর নেই, শোক        ১৮ হচ্ছে করোনা টিকা নেয়ার বয়সসীমা        যশোরে করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে পরীক্ষা ও শনাক্তের সংখ্যা       
ফেইসবুক-টিকটককে আপত্তিকর কনটেন্ট সরাতে বলেছে বিটিআরসি
ঢাকা অফিস :
Published : Wednesday, 14 July, 2021 at 1:47 PM, Update: 14.07.2021 5:36:24 PM, Count : 81
ফেইসবুক-টিকটককে আপত্তিকর কনটেন্ট সরাতে বলেছে বিটিআরসিদেশের সামাজিক বাস্তবতায় ফেইসবুক-টিকটকের কোনো কনটেন্ট বা বিষয় আপত্তিজনক হলে তা সরাতে ব্যবস্থা নিতে বলেছে বিটিআরসি। সম্প্রতি মানুষের জন্য ফাউন্ডেশন আয়োজিত ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অপব্যবহার: নারী ও মেয়ে শিশুদের পাচার রোধে করণীয়’ বিষয়ক ওয়েবিনারে এ কথা জানান বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র। ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বলেন, টিকটক ও ফেইসবুক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছে বিটিআরসি। দেশের সামাজিক বাস্তবতায় কোনো কনটেন্ট বা বিষয় আপত্তিকর হলে তা সরানোর ব্যবস্থা নিতে তাদের বলা হয়েছে।
সুব্রত রায় মৈত্র বলেন, অসংখ্য অ্যাপ রয়েছে। শুধু কিছু অ্যাপ বন্ধ করে কোনো লাভ নেই। মানুষ ভিপিএন ব্যবহার করে ঠিকই তা ব্যবহার করে।‘ইন্টারনেটের নিরাপদ ব্যবহারে বিটিআরসি প্যারেন্টাল গাইডলাইনে বেশি গুরুত্ব দিচ্ছে । কারণ অভিভাবকদের মনিটরিংয়েই সন্তান কোন অ্যাপে বা সাইটে ঢুকছে তা বুঝতে পারবেন’ বলেন তিনি।
মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম ওয়েবিনারে সভাপতিত্বে ওয়েবিনারে বক্তব্য রাখেন,  ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার মোহাম্মদ শহিদুল্লাহ, বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সভাপতি সালমা আলী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক উম্মে ওয়ারা এবং এপিকের (এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টার) নির্বাহী কাউন্সিল সদস্য সুমন আহমেদ সাবির । ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মানুষের জন্য ফাউন্ডেশনের জ্যেষ্ঠ সমন্বয়কারী (মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন) শাহানা হুদা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft