বিনোদন
শিরোনাম: ১২ দামি ব্রান্ডের বিপুল নকল মবিল উদ্ধার       জনস্বার্থ সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত       ফরম পূরণের টাকা জমা না হওয়ায় ঝুঁকিতে যশোর মহিলা কলেজের ১২৭ পরীক্ষার্থী       ইউপি নির্বাচনে যশোর বিএনপির ৬০ ভাগ নেতাকর্মী অংশ নিচে চান       স্বামী হত্যার অভিযোগে স্ত্রীসহ চারজনের বিরুদ্ধে মামলা       দুই শিশুকে মারপিটের ঘটনায় মামলা       বঙ্গবন্ধু হত্যায় জিয়াকে আসামি করতে চেয়েছিলাম       বিভিন্ন স্থানে মোস্তফা ফরিদের মতবিনিময়       বনি হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি মেহেদির আত্মসমর্পণ        মোস্তফা ফরিদের বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ীর বিষয়টি গুজব      
কানে পুরস্কার পেলো বাংলাদেশের ‘মুন্নি’
বিনোদন ডেস্ক :
Published : Wednesday, 14 July, 2021 at 2:29 PM, Count : 334
কানে পুরস্কার পেলো বাংলাদেশের ‘মুন্নি’চলছে কান উৎসব । বিশ্ব চলচ্চিত্রের অন্যতম মর্যাদাপূর্ণ উৎসব কান ফেস্টিভ্যালে ‘রেহানা মরিয়ম নূর’ নিয়ে সকলে প্রাপ্তির স্বপ্ন দেখছেন। তবে এর আগেই আরেকটি সুসংবাদ। কান উৎসবের অন্য একটি বিভাগে পুরস্কার পেয়েছে বাংলাদেশের তথ্যচিত্র ‘মুন্নি’। এটি নির্মাণ করছেন তাহরিমা খান। উৎসবটির বাজার বিভাগ মার্শে দ্যু ফিল্মে ‘ডকস ইন প্রগ্রেস’-এ ‘থিঙ্ক-ফিল্ম ইমপেক্ট অ্যাওয়ার্ড’ অর্জন করেছে তথ্যচিত্রটি। এই পুরস্কারের অধীনে তাহরিমা কৌশলগত পরামর্শ ও প্রশিক্ষণ পাবেন।
মঙ্গলবার (১৩ জুলাই) স্থানীয় সময় সাড়ে ৫টায় ‘কানডকস’-এর ডকস ইন প্রগ্রেস (যেসব ছবির কাজ পুরোপুরি শেষ হয়নি) বিভাগের পুরস্কার ঘোষণা শুরু হয়। এতে কিছু প্রতিযোগী সরাসরি অংশ নিয়েছেন, আর বাকিরা জুম-এর মাধ্যমে যোগ দেন। এ বছর কানে ৩২টি তথ্যচিত্র প্রজেক্ট জমা পড়ে। সেখান থেকে পুরস্কার পেয়েছে ছয়টি। বাংলাদেশের ‘মুন্নি’ নির্মিত হয়েছে টাঙ্গাইলের একদল কিশোরী ফুটবল খেলোযাড় ও তাদের প্রশিক্ষক কামরুন্নাহার মুন্নিকে ঘিরে।‘মুন্নি’ প্রযোজনা করেছেন আবু শাহেদ ইমন। সমাজে তা কতটা প্রভাব তৈরি করার ক্ষমতা রাখে, আজকাল তা-ও বিবেচনা করা হয়। নারীর ক্ষমতায়ন ও সামাজিক বৈষম্য রোধে এটি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে । সে জায়গা থেকেই হয়ত পুরস্কার দেওয়া হয়েছে।
প্রসঙ্গত প্রথমবারের মতো অফিসিয়াল সিলেকশনে জায়গা করে নিয়েছে বাংলাদেশের সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। ইতোমধ্যে সিনেমাটির ব্যাপক প্রশংসা পেয়েছে কানে। এখন অপেক্ষা পুরস্কার ঘোষণা পর্বের।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft