সম্পাদকীয়
শিরোনাম: রাজশাহীতে কাউন্সিলরের করা সালিশে মনোক্ষ্ণুণ হয়ে যুবকের আত্মহত্যা       লালপুরে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী পালিত       অসময়ে পাওয়া যায়, সময়ে নয়       নৌকার গ্রাম রামসিদ্ধি        এই কষ্ট সাময়িক, দুর্দিন চলে যাবে : কাদের       বিষ দিয়ে মাছ ধরলে সুন্দরবন মৎস্যশূন্য হয়ে যাবে       গার্ডার দুর্ঘটনা : শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে আপত্তি নেই চীনের       বাম জোটের নতুন সমন্বয়ক প্রিন্স       খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়নি: ডা. জাহিদ       ১৪ দিনের জেল হেফাজত শেষে আদালতে তোলা হচ্ছে পার্থ-অর্পিতাকে      
দেশে ১৭ হাজার ছাড়ালো মৃত্যু
Published : Thursday, 15 July, 2021 at 5:12 PM, Count : 435
দেশে ভয়ঙ্কর হয়ে উঠেছে করোনা মহামারী। করোনায় মোট মৃত্যু সংখ্যা ১৭ হাজার ছাড়ালো। বুধবার জানানো হয়েছে, একদিনে দেশে আরও ২১০ জনের প্রাণহানি হয়েছে। এ সময়ে নতুন শনাক্ত ১২ হাজার ৩৮৩ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ৫২ জন। আর মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৫৯ হাজার ৫৩৮ জনে। এদিন ২৪ ঘন্টায় ৪২ হাজার ৪৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। একদিনে পরীক্ষায় শনাক্তের হার ২৯.১৪ শতাংশ। বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।
এদিন আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মৃত্যুর মিছিলে শামিল হয়েছে আরও সাড়ে ৮ সহস্রাধিক প্রাণ। এ সময়ে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ৮ হাজার ৭৯৩ জনের শরীরে। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় ২ হাজার। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ৬৫ হাজার ৩২৪ জনে। অন্যদিকে নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ১ লাখ ২৬ হাজার। মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৮৫ লাখ ৭৮ হাজার ৯৪৩ জনে। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বুধবার সকালে এই তথ্য জানা গেছে।
ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২৮ হাজার ৯২৩ জন এবং মৃত্যু হয়েছে ৩০৭ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ কোটি ৪৮ লাখ ৭ হাজার ৮১৩। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ২৩ হাজার ৪৩৫ জনের। চিকিৎসাধীন ৪৮ লাখ ৭৯ হাজার ৯২৭ জন।
এর পরের স্থানেই থাকা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ থাকলেও তা এখন কমেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণহানি ঘটেছে ৬২৩ জনের। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৪০ হাজার ২১৫ জন। যাতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৯ লাখ ৪৪ হাজার ৯৪৯ জনে। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ১১ হাজার ৪৩৯ জনের। ৩ কোটি ৯৭ হাজার ৯৬ জন সুস্থ হলেও এখনও চিকিৎসাধীন ৪ লাখ ৩৬ হাজার ৪১৪ জন।   
তালিকার তৃতীয়স্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৩ জনের এবং শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৯৪ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৩৫ হাজার ৯২৪ আর মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯১ লাখ ৫২ হাজার ৬৫। চিকিৎসাধীন ৮ লাখ ৪৫ হাজার ৫২৪ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টাতেই সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ৯৬৩ জন। এ তালিকায় এতোদিন বাংলাদেশ ছিলো ৩২তম স্থানে। কিন্তু মৃত্যুর পরিসংখ্যানে সে তালিকা এসে দাঁড়িয়েছে দশম স্থানে। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft