সম্পাদকীয়
শিরোনাম: যশোরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪২ মামলা, ৪২ জনের জেল       করোনা নিভিয়ে দিল ফকির আলমগীরের জীবন প্রদীপ       হল না সিরিজ জয়, পরাজয়ের কারণ জানালেন মাহমুদউল্লাহ       যশোর পৌরপার্কের পুকুরে ক্যাডেট কলেজ পড়ুয়া এক ছাত্র নিখোঁজ        যশোর ঝিগরগাছায় স্বাস্থ্য বিভাগের অভিযান তিন প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা       ডুমুরিয়ায় পানিতে ডুবে 'ভাই-বোনের মৃত্যু       যশোরে জাসদ নেতার বোনের মৃত্যু : শোক       ডাক্তার এমদাদুল হক আর নেই, শোক        ১৮ হচ্ছে করোনা টিকা নেয়ার বয়সসীমা        যশোরে করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে পরীক্ষা ও শনাক্তের সংখ্যা       
দেশে ১৭ হাজার ছাড়ালো মৃত্যু
Published : Thursday, 15 July, 2021 at 5:12 PM, Count : 54
দেশে ভয়ঙ্কর হয়ে উঠেছে করোনা মহামারী। করোনায় মোট মৃত্যু সংখ্যা ১৭ হাজার ছাড়ালো। বুধবার জানানো হয়েছে, একদিনে দেশে আরও ২১০ জনের প্রাণহানি হয়েছে। এ সময়ে নতুন শনাক্ত ১২ হাজার ৩৮৩ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ৫২ জন। আর মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৫৯ হাজার ৫৩৮ জনে। এদিন ২৪ ঘন্টায় ৪২ হাজার ৪৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। একদিনে পরীক্ষায় শনাক্তের হার ২৯.১৪ শতাংশ। বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।
এদিন আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মৃত্যুর মিছিলে শামিল হয়েছে আরও সাড়ে ৮ সহস্রাধিক প্রাণ। এ সময়ে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ৮ হাজার ৭৯৩ জনের শরীরে। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় ২ হাজার। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ৬৫ হাজার ৩২৪ জনে। অন্যদিকে নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ১ লাখ ২৬ হাজার। মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৮৫ লাখ ৭৮ হাজার ৯৪৩ জনে। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বুধবার সকালে এই তথ্য জানা গেছে।
ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২৮ হাজার ৯২৩ জন এবং মৃত্যু হয়েছে ৩০৭ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ কোটি ৪৮ লাখ ৭ হাজার ৮১৩। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ২৩ হাজার ৪৩৫ জনের। চিকিৎসাধীন ৪৮ লাখ ৭৯ হাজার ৯২৭ জন।
এর পরের স্থানেই থাকা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ থাকলেও তা এখন কমেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণহানি ঘটেছে ৬২৩ জনের। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৪০ হাজার ২১৫ জন। যাতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৯ লাখ ৪৪ হাজার ৯৪৯ জনে। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ১১ হাজার ৪৩৯ জনের। ৩ কোটি ৯৭ হাজার ৯৬ জন সুস্থ হলেও এখনও চিকিৎসাধীন ৪ লাখ ৩৬ হাজার ৪১৪ জন।   
তালিকার তৃতীয়স্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৩ জনের এবং শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৯৪ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৩৫ হাজার ৯২৪ আর মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯১ লাখ ৫২ হাজার ৬৫। চিকিৎসাধীন ৮ লাখ ৪৫ হাজার ৫২৪ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টাতেই সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ৯৬৩ জন। এ তালিকায় এতোদিন বাংলাদেশ ছিলো ৩২তম স্থানে। কিন্তু মৃত্যুর পরিসংখ্যানে সে তালিকা এসে দাঁড়িয়েছে দশম স্থানে। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft