দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: কুমিল্লার ঘটনার মূল অভিযুক্ত পালিয়ে বেড়াচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী       জড়িত সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে : স্পিকার       কারাগার থেকে কয়েক হাজার মানুষকে মুক্তি দিলো জান্তা সরকার       স্থায়ী হিসেবে শপথ নিলেন ৯ বিচারপতি       চবিতে সশরীরে ক্লাস শুরু       মিছিল নিয়ে নয়, গদি ছেড়ে রাস্তায় নামেন : মির্জা আব্বাস       করোনায় ৭ জনের মৃত্যু       আবারও বাড়লো তেলের দাম       সীমান্তে শক্তি বাড়াচ্ছে ভারত, ইসরায়েলি ড্রোনে চলছে নজরদারি       ২০০১ সালের ঘটনার পুনরাবৃত্তি নতুন করে ঘটছে : কাদের      
বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের সহযোগিতা
যশোরে বন্যপ্রাণি অবমুক্তকরন ও প্রচারনা কর্মসূচি অনুষ্ঠিত
কাগজ সংবাদ
Published : Sunday, 18 July, 2021 at 8:54 PM, Count : 117
 যশোরে বন্যপ্রাণি অবমুক্তকরন ও প্রচারনা কর্মসূচি অনুষ্ঠিতপাখি শিকার দন্ডনীয় অপরাধ, আসুন পাখি শিকার থেকে বিরত থাকি” এই শ্লোগানকে সামনে রেখে ১৮ জুলাই যশোরের অতিরিক্ত পুলিশ সুপারের (ক সার্কেল) কার্যালয় চত্ত্বরে গ্রীন ওয়ার্ল্ড এনভাইরনমেন্ট ফাউন্ডেশনের আয়োজনে বন্যপ্রাণী অবমুক্তকরন ও প্রচারনা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট ঢাকা ও বনবিভাগ যশোরের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলাল হোসাইন। অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত অতিথিগণ কয়েকটি বন্যপাখি অবমুক্ত করে অনুষ্ঠানের শুভসূচনা করেন।
অতিরিক্ত পুলিশ সুপার “ক” সার্কেল, মোহাম্মদ বেলাল হোসাইন জানান, বন্যপ্রাণি আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করে। কিন্তু বন্যপ্রাণি শিকার ও সঠিকভাবে সংরক্ষণের অভাবে অনেক প্রাণিই আজ বিলুপ্তির পথে। বন্যপ্রাণি সংরক্ষন আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব। কেউ যদি বন্যপ্রাণী শিকার করে তবে তার বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
একই সাথে তিনি বলেন, সকলে বন্যপ্রাণি রক্ষায় আরো বেশি সচেতন হতে হবে, পরিবেশের ভারসাম্য রক্ষার্থে সহযোগিতা করতে হবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রেঞ্জ অফিসার আব্দুল খালেক, গ্রীন ওয়ার্ল্ড এনভাইরনমেন্ট ফাউন্ডেশণের নির্বাহী পরিচালক শেখ আশিক মাহমুদ সবুজ, তথ্য প্রযুক্তি কর্মকর্তা কামরুল হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিবেশ বিশেষজ্ঞ গ্রীন সেফটি ডিসকভারি চ্যানেলের গবেষক ও নির্দেশক অধ্যাপক ছোলজার রহমান।







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft