সম্পাদকীয়
শিরোনাম: রাজশাহীতে কাউন্সিলরের করা সালিশে মনোক্ষ্ণুণ হয়ে যুবকের আত্মহত্যা       লালপুরে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী পালিত       অসময়ে পাওয়া যায়, সময়ে নয়       নৌকার গ্রাম রামসিদ্ধি        এই কষ্ট সাময়িক, দুর্দিন চলে যাবে : কাদের       বিষ দিয়ে মাছ ধরলে সুন্দরবন মৎস্যশূন্য হয়ে যাবে       গার্ডার দুর্ঘটনা : শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে আপত্তি নেই চীনের       বাম জোটের নতুন সমন্বয়ক প্রিন্স       খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়নি: ডা. জাহিদ       ১৪ দিনের জেল হেফাজত শেষে আদালতে তোলা হচ্ছে পার্থ-অর্পিতাকে      
দেশে ফের দু’শতাধিক মৃত্যুর রেকর্ড
Published : Sunday, 18 July, 2021 at 9:56 PM, Count : 221
দেশে পাঁচ দিন পর ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের সংখ্যা ১২ হাজারের নিচে নেমেছে। তবে মৃত্যু আগের দিনের চেয়ে বেড়ে ২০০ ছাড়িয়েছে। আর এই দু’শতাধিক মৃত্যুর রেকর্ডে রোববারও ২২৫ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শনিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশে ২৯ হাজার নমুনা পরীক্ষা করে ৮ হাজার ৪৮৯ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ২০২ জনের। আর রোববার মৃত্যু হয়েছে ২২৫ জনের। তবে উপসর্গ নিয়ে মৃত্যুর তালিকা ধরলে এ হিসেব আরও অনেক বেশী। ডেল্টার স্থানীয় সংক্রমণে মহামারীর দ্বিতীয় ঢেউয়ে গত পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত রোগী ১২ হাজারের উপরে ছিল। এর মধ্যে ১২ জুলাই ১৩৭৬৮ রোগী শনাক্তের রেকর্ড হয়। শুক্রবারও প্রায় ৪২ হাজার নমুনা পরীক্ষা করে ১২ হাজার ১৪৮ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। পাঁচ দিন পর দৈনিক মৃত্যু শুক্রবার দুইশর নিচে নামলেও শনিবার তা আবার বেড়েছে। আগের পাঁচ দিনের মধ্যে গত ১১ জুলাই সর্বাধিক ২৩০ জনের মৃত্যু হয়েছিল। নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৯২ হাজার ৪১১ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ৬৬৯। সরকারি হিসাবে গত এক দিনে আরও ৮ হাজার ৮২০ জন সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ২৩ হাজার ১৬৩ জন।
গত এক দিনে নমুনা পরীক্ষা প্রায় ১৩ হাজার কমে যাওয়ার মধ্যে শনাক্তের হার বেড়ে  আবার ২৯ শতাংশ ছাড়িয়েছে। শুক্রবার তা ছিল ২৮ দশমিক ৯৬ শতাংশ, বৃহস্পতিবার ছিল ২৭ দশমিক ২৩ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এক সপ্তাহে নমুনা পরীক্ষা বেড়েছে প্রায় ২০ শতাংশ; তাতে শনাক্তের হার বেড়েছে প্রায় ১৪ শতাংশ। মৃত্যুর হার প্রায় ১৬ শতাংশ বাড়ার সঙ্গে সুস্থতার হারও বেড়েছে ৪১ শতাংশ।
অধিদপ্তরের তথ্য বিশ্লেষণে দেখা যায়, দেশে এ মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ১ লাখ ৫১ হাজার। এই পরিস্থিতি থেকে উত্তরণ জরুরি। আর তার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft