জাতীয়
শিরোনাম: মধুখালীতে মোটর গ্রেডারের ধাক্কায় নিহত-১       শ্যামনগরে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে নারীবান্ধব সেবাকেন্দ্র       ‘মানবাধিকার লঙ্ঘনকে অপপ্রচারের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে’       ১৬ দিনে এলো ১১৭ কোটি ১০ লাখ ডলার রেমিট্যান্স       আলজেরিয়ার দাবানলে ২৬ জনের মৃত্যু       প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির লাশ উদ্ধার       ২২৯ যাত্রী নিয়ে ঢাকা থেকে বিমান গেল চীনের গুয়াংজু       দাদন ব্যবসায়ীর বিচার ও ফাঁসির দাবিতে মানববন্ধন: স্মারকলিপি পেশ       লালপুরে রেললাইনের ধার থেকে ট্রেনে কাটা লাশ উদ্ধার        পটিয়ায় মাকে গুলি করে হত্যা : ছেলে অস্ত্রসহ গ্রেপ্তার      
বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সায়মন ড্রিং এর মৃত্যু
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 20 July, 2021 at 8:26 PM, Update: 20.07.2021 10:14:40 PM, Count : 261
বাংলাদেশের অকৃত্রিম বন্ধু  সায়মন ড্রিং এর মৃত্যু বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সায়মন ড্রিং মারা গেছেন। ব্রিটিশ এ সাংবাদিক বাংলাদেশের জনগণের কাছে একজন হিরো ছিলেন। তিনিই একমাত্র সাংবাদিক, যিনি ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে পাকিস্তানের ভয়াবহতা এবং নৃশংসতা বিশ্ববাসীকে জানিয়েছিলেন।
গত শুক্রবার রুমানিয়ার একটি হাসপাতালে অস্ত্রোপচারের সময় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। ১৯৭১ সালে জীবনের ঝুঁকি নিয়ে তিনি পাকিস্তানি হানাদার বাহিনীর জঘন্য ও নৃশংসতার বিবরণ তুলে ধরেছিলেন বিশ্ব দরবারে। তাকে বাংলাদেশ থেকে সম্মানসূচক নাগরিকত্ব দেওয়া হয়েছিল। ভারতে মার্ক টালি যেমন, সাইমন ড্রিং বাংলাদেশের কাছে সেরকমই একজন ছিলেন। তিনি বিবিসি, রয়টার্স, টেলিগ্রাফ ও ওয়াশিংটন পোস্টে কাজ করেছেন। সাফল্যর স্বীকৃতি হিসেবে অনেকগুলো আন্তর্জাতিক পুরস্কারও পেয়েছেন।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft