দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: যশোরে দেড় লাখ মানুষ পাচ্ছে টিকা        প্রধানমন্ত্রীর জন্মদিনে ৮০ লাখ মানুষকে দেয়ার উদ্যোগ       কেন্দ্রীয় নির্দেশনায় হবে দলীয় মনোনয়ন       বাজারে এসেছে ডাবল ডিস্ক এ.বি.এস মোটরসাইকেল       যশোরে পাঁচ চেয়ারম্যানের সম্পদ কত? (ভিডিও)       এহসান ইস্যুতে হাফডজন মামলায় মুফতি ফুরকানসহ অনেকেই নির্দোষ প্রমাণিত       টেকসই উন্নয়নে নিজস্ব প্যাটেন্ট তৈরির বিকল্প নেই : যবিপ্রবি উপাচার্য       যশোরের কায়েতখালীতে মা মেয়ের অপতৎপরতায় পরিবেশ নষ্ট হচ্ছে       ঘুমের ব্যাঘাত ঘটে যেসব পুষ্টি উপাদানের অভাবে       দেশের মানুষ এখন আর ক্ষুধার্ত থাকে না : তথ্যমন্ত্রী      
২০ পরিবারে স্বচ্ছলতা ফিরানোর উদ্যোগ
করোনাকালে তির্যকের ভিন্নধর্মী মানবিক সহায়তা !
স্বপ্না দেবনাথ
Published : Tuesday, 20 July, 2021 at 8:38 PM, Update: 20.07.2021 8:50:53 PM, Count : 303
করোনাকালে তির্যকের ভিন্নধর্মী মানবিক সহায়তা !প্রশাসন, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতা কর্মীদের পাশাপাশি বিভিন্ন সামাজিক , সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন করোনাকালে অসহায় অস্বচ্ছল মানুষকে মানবিক সহায়তা করছেন। কখনো নগদ অর্থ, কখনো রান্না করা খাবার আবার কখনো তাদের হাতে তুলে দেওয়া হচ্ছে বিভিন্ন খাদ্য উপকরণ। তবে এবার ভিন্নধর্মী চিন্তা করে ২০টি পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে দিতে বিশেষ উদ্যোগ নিল যশোরের সাংস্কৃতিক সংগঠন তির্যক।  
সংগঠনের কয়েকজন সদস্যসহ শহরের আরও কয়েকটি পরিবার যারা কর্মহীন হয়ে আর্থিক সংকটে আছেন তাদের কর্মসংস্থানের জন্য সহায়ক উপকরণের পাশাপাশি প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়েছে সংগঠনটি। করোনা সংকটে মানবিক সহায়তা ও কর্মসংস্থান প্রকল্পের আওতায় তারা এ উদ্যোগ নিয়েছে। নির্দিষ্ট মনিটরিং কমিটির মাধ্যমে যে প্রকল্পের রক্ষনা বেক্ষণ ও সার্বিক মূল্যায়ন হবে। মঙ্গলবার সকাল ১১ টায় সংগঠন চত্বরে এ উপলক্ষে সংক্ষিপ্ত অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে আনুষ্ঠানিকভাবে কর্মসংস্থানের জন্য সহায়ক উপকরণ হস্তান্তরের পাশাপাশি পঞ্চাশজনকে খাদ্য উপকরণ দেওয়া হয়। করোনাকালে তির্যকের ভিন্নধর্মী মানবিক সহায়তা !
তির্যকের সাধারণ সম্পাদক দিপংকর দাস রতনের পরিচালনায় আয়োজনে অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ইয়াকুব কবীর, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর কলেজের অধ্যক্ষ মোস্তাক হোসেন শিম্বা, চৌগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশিষ মিশ্র জয়, বিশিষ্ট ব্যবসায়ী শ্যামল দাস, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন দাস প্রমুখ। স্বাগত বক্তৃতা করেন তির্যকের সহ সভাপতি আনিছুজ্জামান পিন্টু। অতিথিবৃন্দ নির্বাচিত সুবিধা প্রাপ্তদেও হাতে উপকরণ তুলে দেন।
মানবিক সহায়তা ও কর্মসংস্থান প্রকল্পের অংশ হিসেবে তির্যক তিনজনকে ভ্রাম্যমান সবজি বিক্রেতা হিসেবে কর্মসংস্থানের জন্য দুইটি ভ্যান ও একদিনের কাচাসবজিসহ অন্যান্য সহায়ক উপকরণ, তিনজন মহিলাকে পিঠাসহ অন্যান্য স্নাক্স জাতীয় খাবার তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ, দুইজন মেয়েকে হস্তশিল্প ও দর্জি কাজের উপকরণ, দুইজনকে চা বিক্রির জন্য ফ্লাক্স ও অন্যান্য উপকরণ প্রদান করে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft